Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মিটফোর্ড হাসপাতালের ২৩ চিকিৎসক, ১০ নার্স করোনায় আক্রান্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ৫:০৭ পিএম

মিটফোর্ড হাসপাতালের ২৩ জন চিকিৎসক, ১০ নার্স ও ৯ জন স্টাফ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এমন অবস্থায় হাসপাতাল লকডাউন করা হবে কিনা জানতে চেয়ে স্বাস্থ্য অধিদফতরে চিঠি পাঠিয়েছে কতৃপক্ষ। এদিকে, চিকিৎসকদের নিয়ে কাজ করা বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন (বিডিএফ) জানিয়েছে, এখন পর্যন্ত ১৭৫ জন চিকিৎসক ও ৮২জন নার্স করোনায় আক্রান্ত হয়েছেন।
হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী মোহাম্মদ রশিদ উন নবী জানান, এ পর্যন্ত ২৩ জন চিকিৎসক, ১০ জন নার্স এবং ৯ জন কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এই মুহূর্তে হাসপাতালটি বন্ধ করা না হলে আক্রান্তের সংখ্যা আরো বেড়ে যেতে পারে।

পরিচালক জানান, যার কারণে হাসপাতালটি লক ডাউন করার জন্যে স্বাস্থ্য অধিদফতরকে একটি চিঠি দেয়া হয়েছে।

এদিকে, আজ সোমবার দেশের করোনা পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা জানান, দেশে গত ২৪ ঘন্টায় রেকর্ড ৪৯২ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে আরো ১০ জনের। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০১ জনে এবং মোট আক্রান্তের সংখ্যা হয়েছে দুই হাজার ৯৪৮ জন।

তিনি আরো জানান, করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ হয়েছেন আরও ১০ জন। এ নিয়ে মোট ৮৫ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ