Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আফগান প্রেসিডেন্ট প্রাসাদের ৪০ কর্মী করোনাক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ২:৪৮ পিএম

আফগানিস্তানের প্রেসিডেন্ট প্রাসাদের ৪০ কর্মীর করোনাভাইরাসের রিপোর্ট পজেটিভ এসেছে বলে জানা গেছে। সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো ২০ জন শনাক্ত হওয়ার খবর প্রকাশিত হয়েছে।তবে শনাক্তের সংখ্যা বেড়ে ৪০ হয়েছে বলে রোববার নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়েছে। -বিবিসি, খামা প্রেস
আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানি করোনা শনাক্ত কি না, তা জানা যায়নি। ১৯৯০ সালে ক্যানসারে পাকস্থলির একটি অংশ হারিয়েছেন ৭০ বছর বয়সী এই রাজনীতিক। কর্মকর্তারা রোববার আতঙ্কিত না হওয়ার জন্য সবাইকে অনুরোধ করেন।
রোববার পর্যন্ত দেশটিতে ৯৩৩ জন করোনা শনাক্ত হয়েছেন। মারা গেছে ৩৩ জন। সেখানে পরীক্ষার সুযোগ কম। এ কারণে সংখ্যা কম বলে মনে হচ্ছে। কয়েক দশকের সহিংসতায় তাদের স্বাস্থ্যসেবা ব্যবস্থা খুব ভালো না।
আফগানিস্তানে প্রাণঘাতি এ ভাইরাস ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। এ ভাইরাসে বিপর্যস্ত ইরান থেকে অন্তত ১ লাখ ৫০ হাজার মানুষ দেশে ফিরেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ