Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিউইয়র্ক পুলিশের সেকশন কমান্ডার মোহাম্মদ চৌধুরী আর নেই

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ১০:০২ এএম

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক পুলিশ "এনওয়াইপিডি" সেকশন কমান্ডার মোহাম্মদ চৌধুরী গত ৩ সপ্তাহ থেকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নিউইয়র্কের কুইন্স জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৯ এপ্রিল রবিবার ইন্তেকাল করেছেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬০ বছর। তিনি স্ত্রী ও তিন কন্যা সন্তান রেখে গেছেন। তাঁর দেশের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলায়।

মোঃ চৌধুরী যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের পুলিশ বিভাগের প্রথম দিকের কোন বাংলাদেশি যিনি দীর্ঘ ৩০ বছর সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করেছিলেন। ১৯৯০ সালের ৩০ এপ্রিল তিনি কর্মক্ষত্রে যোগদান করেন। ১৯৯৬ সালে মোঃ চৌধুরী ট্রাফিক সুপারভাইজার হিসেবে পদোন্নতি লাভ করেন। ২০০৯ সালে ট্রাফিক ম্যানেজার হিসেবে পদোন্নতি লাভ করে নিজের দক্ষতায় এগিয়ে যান তিনি। ২০১৬ সালে দীর্ঘ ২০ বছর সঠিক উপস্থিতির জন্য পদক পান এই বাংলাদেশি। চৌধুরী বাংলাদেশী-আমেরিকান নিউইয়র্ক পুলিশ এর (এনওয়াইপিডি) ট্রাফিক বিভাগের এ যাবৎকালের সবোর্চ্চ র‍্যাঙ্কধারী অফিসার ছিলেন। ২০১৮ সালে তিনি সেকশন কমান্ডার হিসেবে পদোন্নতি লাভ করেন।

 

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

Show all comments
  • A.B.M.Bazlur Rahaman ২০ এপ্রিল, ২০২০, ১১:০৪ এএম says : 0
    May Allah bless his soul.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‌ইন্তেকাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ