Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রেল মন্ত্রণালয়কে চিঠি

লকডাউন ভেঙে সিলেটে ট্রেন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

করোনা পরিস্থিতিতে লকডাউন ভেঙে ঢাকা থেকে ৫৫ জন যাত্রী নিয়ে সিলেট যায় একটি ট্রেন। এই ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে রেল মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে সিলেট জেলা প্রশাসন। ওই চিঠিতে করোনাভাইরাসের সংক্রমণের সময়ে যাত্রী নিয়ে সিলেটে ট্রেন আসায় রেল স্টেশন ম্যানেজার খলিলুর রহমানসহ ২৪ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়। গত শনিবার রাতে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার জন্য এই সুপারিশ করা হয়। এদিকে ঢাকা থেকে যাত্রী নিয়ে যাওয়া ট্রেনটি গতকাল রবিবার সকালে ১৮ জন স্টাফ নিয়ে সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা করে।
এ প্রসঙ্গে সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এরশাদ মিয়া বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৪ জনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপারিশসহ রেল মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হয়েছে। এতে রেলের কর্মকর্তা ও কর্মচারীদের নাম রয়েছে। তিনি বলেন, তাদেরকে সিলেট রেল স্টেশনের সিসি ক্যামেরা দেখে শনাক্ত করা হয়েছে। ভিডিও ফুটেজে দেখা গেছে কোন প্রকার অনুমতি না নিয়ে নিষেধাজ্ঞা থাকাবস্থায় ৫৫ জনকে সিলেটে ট্রেনে করে নিয়ে আসা হয়। কর্মকর্তাদের পরিচয় নিশ্চিত হলেও অন্য যাত্রীদের পরিচয় জানা যায়নি।
লকডাউন ভেঙে গত শনিবার (১৮ এপ্রিল) দু’টি বগিসম্পন্ন একটি ট্রেন বিকেল সাড়ে ৫টায় সিলেট রেল স্টেশনে পৌঁছে। ট্রেনটি থেকে ৫৫জন যাত্রী নেমে স্টেশন ছেড়ে বেরিয়ে যায়। খবর পেয়ে সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম দ্রæত রেল স্টেশনে নির্বাহী ম্যাজিস্ট্রেট এরশাদ মিয়ার নেতৃত্বে একটি টিম পাঠায়। টিম স্টেশনের সিসিটিভি ফুটেজ থেকে জানতে পারে ট্রেন থেকে ৫৫ জন লোক নেমেছেন। সিলেট রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষ ভোলাগঞ্জ ও সিলেট স্টেশনের জন্য ২২ জন রেলওয়ের স্টাফের হিসাব দিলেও বাকি যাত্রী কোথা থেকে এলো এর কোনো হিসাব দিতে পারেনি ।
এসব বিষয়ে সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম গণমাধ্যমকে জানান, লকডাউন উপেক্ষা করে যাত্রী নিয়ে সিলেট আসায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য মন্ত্রণালয়ে জানানো হয়েছে। একই সাথে লকডাউনের মাঝে ভবিষ্যতে এ ধরণের ট্রেন আসার আগে জেলা প্রশাসনকে অবহিত করার জন্য রেলওয়ে মন্ত্রণালয়কে চিঠি দেয়া হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ