Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গোদাগাড়ীতে পদ্মা নদীর ধারে সামাজিক দূরুত্ব মেনে বসানো রেলওয়ে বাজার

গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ৩:২৪ পিএম

রাজশাহী গোদাগাড়ী পৌরসভার ঐতিহ্যবাহী রেলওয়ে বাজারটি করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরুত্ব বজায় রাখার জন্য পদ্মা নদীর বসানো হয়েছে।
গোদাগাড়ীর অন্যান্য হাট বাজার সাময়িকভাবে বন্ধ থাকলেও রেলওয়ে বাজারটি শুধু কাঁচামালামাল বিক্রি হওয়ায় এটা বন্ধ করা হয়নি। প্রতিদিনের এ কাঁচা বাজারটিতে জনসমাগম দিন দিন বৃদ্ধি পাওয়ায় প্রশাসনের নির্দেশে আজ রবিবার সকাল থেকে সামাজিক দূরুত্ব বজায় রেখে ব্যবসায়ীরা পদ্মানদীর ধারে তাদের ব্যবসা শুরু করেছেন। ক্রতা সাধারণ ওই পদ্মানদীর ধার থেকে তাদের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয় করে নিয়ে যাচ্ছেন। তবে মাছের বাজারটি নির্দিষ্ট স্থানে রয়েছে। মৎস্যজীবিরা পুকুর, বিল, খাল, নদী থেকে মাছ ধরে নিয়ে এসে পাইকারী ক্রেতাদের নিকট আড়ৎ মালিকদের মালিকদের মাধ্যমে পূর্বের ন্যয় বিক্রি করতেন পারবেন তবে জনসমাগম এড়াতে মাছের হিসাব নিকাশ করতে হবে মসজিদের সামনে আম বাগানে।
গোদাগাড়ী স্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ, বারুইপাড়া রেলওয়ে বাজার কমিটির সভাপতি মোঃ এনামুল হক এ প্রতিবেদকে জানান, করেনা প্রতিরোধে মানুষকে সচেতন করতে উপজেলা প্রশাসনের নির্দেশে সাময়িকভাবে এব্যবস্থা গ্রহন করা হয়েছে। পদ্মা নদীর ধারে খোলা আকাশের নীচে এধরনের বাজারে কিছুটা সমস্যা হলেও ক্রেতা বিক্রেতা উভয়েই বিষয়টাকে ভালভাবে গ্রহন করেছে। একই মন্তব্য করেন, সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হাকিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ