Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লকডাউন অমান্য করা ট্রেনটিতে ৫৫ জন যাত্রী ছিল

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ১:৩৪ পিএম

লকডাউন অমান্য করে সিলেটে যাওয়া ট্রেনটিতে ৫৫ জন যাত্রী ছিল বলে স্টেশনের ভিডিও ফুটেজ থেকে প্রমান পেয়েছে জেলা প্রশাসন। ট্রেনটি আজ রোববার (১৯ এপ্রিল) সকাল ৮টার দিকে সিলেট স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে এসেছে। ট্রেনে ১৮ জন স্টাফ ছাড়া আর কোনো যাত্রী ছিল না বলে জানিয়েছেন সিলেট স্টেশন ম্যানেজার খলিলুর রহমান।
স্টেশন ম্যানেজার জানান, ট্রেনটি আখাউড়ার আগে আর কোনো স্টেশনে থামবে না। শুধু মাত্র আখাউড়ায় ইঞ্জিন ঘোরানোর জন্য থামানো হবে।
শনিবার (১৮ এপ্রিল) রেলের স্টাফসহ ৫৫ জন যাত্রী নিয়ে এই ট্রেন সিলেটে যায়। তবে রোববার ১৮ জন স্টাফ এই ট্রেনে করে ঢাকায় ফিরলেও বাকি যাত্রীরা কোথায় আছে জানা যায়নি। ঢাকা থেকে যাওয়া এসব যাত্রীদের কারণে সিলেটে করোনাভাইরাস বিস্তার লাভ করতে পারে এমনটি আশঙ্কা করছেন সিলেটবাসী। লকডাউন ভেঙে গতকাল শনিবার (১৮ এপ্রিল) দু’টি বগিসম্পন্ন একটি ট্রেন বিকেল সাড়ে ৫টায় সিলেট রেল স্টেশনে এসে পৌঁছে। ট্রেনটি থেকে ৫৫জন যাত্রী নেমে স্টেশন ছেড়ে বেরিয়ে যায়।
খবর পেয়ে সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম দ্রুত রেল স্টেশনে নির্বাহী ম্যাজিস্ট্রেট এরশাদ মিয়ার নেতৃত্বে একটি টিম পাঠায়। টিম স্টেশনের সিসিটিভি ফুটেজ থেকে জানতে পারে ট্রেন থেকে ৫৫ জন লোক নেমেছেন।
এদিকে, সিলেট রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষ ভোলাগঞ্জ ও সিলেট স্টেশনের জন্য ২২ জনের হিসেব দিলেও বাকি যাত্রী কোথা থেকে এলো এর কোনো হিসাব দিতে পারেনি ।
এসব বিষয়ে জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম গণমাধ্যমকে জানান, লকডাউন উপেক্ষা করে অতিরিক্ত যাত্রী নিয়ে এবং লকডাউনের মাঝে সিলেট আসায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য মন্ত্রণালয়ে জানানো হয়েছে। একই সাথে লকডাউনের মাঝে ভবিষ্যতে এ ধরণের ট্রেন আসার আগে জেলা প্রশাসনকে অবহিত করার জন্য রেলওয়ে মন্ত্রণালয়কে চিঠি দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ