Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার করোনায় আক্রান্ত সোহরাওয়ার্দীর ৫ চিকিৎসক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ১০:১৩ এএম

এবার রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের ৫ চিকিৎসক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। হাসপাতালটির সহকারী পরিচালক কে এম মামুন মোর্শেদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. মোর্শেদ বলেন, বুধবার হাসপাতালের মেডিসিন বিভাগের একজন চিকিৎসা কর্মকর্তা এবং তার স্ত্রী শিশু বিভাগের সহকারী রেজিস্ট্রার আক্রান্ত হন বলে তারা নিশ্চিত হন। শনিবার গাইনি বিভাগের একজন নারী মেডিকেল অফিসার, মেডিসিন বিভাগের দুজন পুরুষ মেডিকেল অফিসারে করোনা ভাইরাস পজিটিভি হিসেবে শনাক্ত হন।

সোহরাওয়ার্দী হাসপাতালেই আইসোলেশনে থাকা এই ৫ চিকিৎসকের হাঁচি-কাশি ছাড়া তেমন অন্য কোনো লক্ষণ নেই বলে জানান সহকারী পরিচালক মোর্শেদ। তিনি বলেন, তারা ঝুঁকিপূর্ণ অবস্থায় আছেন, এমন কোনো লক্ষণ এখনও দেখা যায়নি।

ডা. মোর্শেদ বলেন, আমরা হাসপাতালটিতে ১৩টি ওয়ার্ডে অন্তত ৪০০ করোনা ভাইরাসে আক্রান্ত রোগীকে যেন চিকিৎসা দিতে পারি, সেভাবে নতুন করে সাজাচ্ছি। এজন্য চারটি গ্রুপে ভাগ হয়ে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী থেকে শুরু করে পরিচ্ছন্নতা কর্মী সবাই কাজ করবে।



 

Show all comments
  • শওকত আকবর ১৯ এপ্রিল, ২০২০, ১০:৪৬ এএম says : 0
    যে ভাবে ডাক্তার নার্স আক্রান্ত হচ্ছে,তাতে ভয়ের কারন কে করবে কার চিকিৎসা। ডাক্তার নার্সদের সুরখ্খা দিতে হবে।জরুরী কাজে যাদের দ্বায়ীত্ব রয়েছে তাদের সূরখ্খা ব্যাবস্থা করতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ