Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গোদাগাড়ীতে ১০টাকা কেজির ৬৭ বস্তা চাউলসহ আওয়ামীলীগ নেতা গ্রেফতার

গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ৯:২৮ পিএম

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় দুস্থদের জন্য ১০ টাকা কেজির চালসহ এক আওয়ামী লীগ নেতাকে আটক করা হয়েছে। তার নাম আলাল উদ্দিন স্বপন। তিনি গোদাগাড়ীর পাকড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। তার বাড়ি থেকে ওএমএসের ৬৭ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। তিনি ওএমএসের ডিলার।

শনিবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল ইসলাম সরকার ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামে স্বপনের বাড়িতে অভিযান চালান। তার সঙ্গে গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ইসলাম ও কাঁকনহাট পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক শিশির কুমার কর্মকারও ছিলেন।

ইউএনও নাজমুল ইসলাম সরকার জানান, করোনাভাইরাস পরিস্থিতিতে সম্প্রতি দুস্থদের জন্য ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হলে ওএমএসের ডিলার আলাল উদ্দিন স্বপন ১৫ মেট্রিক টন চাল বরাদ্দ পান। রেজিস্ট্রারে তিনি দেখিয়েছেন মাথাপিঁছু পাঁচ কেজি করে ৪৯২ জনকে ১০ টাকা দরে চাল দেয়া হয়েছে।

তবে অভিযোগ পাওয়া গেছে তিনি প্রায় ২০০ ব্যক্তির কাছ থেকে ওএমএসের কার্ড কেড়ে নিয়েছেন। আবার রেজিস্ট্রারে জাল স্বাক্ষর করা হয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে। এছাড়া রেজিস্ট্রারে অনেকের স্বাক্ষরই নেই। অভিযোগ পাওয়া যায় ডিলার স্বপন ১০ টাকা কেজি দরের চাল আত্মসাত করেছেন।

এ অভিযোগের প্রেক্ষিতে তার বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় একটি ঘরে ৬৭ বস্তা চাল পাওয়া যায়। প্রতিটি বস্তায় পাওয়া গেছে ৫০ কেজি চাল। সরকারি বস্তা থেকে বের করে চালগুলো সাধারণ বস্তায় ভরে রাখা হয়েছিল। বাড়িতে এতো চাল পাওয়ার পর আওয়ামী লীগ নেতা স্বপনকে আটক করা হয়েছে।

ইউএনও জানান, চালগুলো গুদামে থাকার কথা। গুদামের সামনে থাকার কথা সাইনবোর্ড। কিন্তু কিছুই নেই। চাল ছিলো বাড়িতে। তার বাড়িতে প্রায় শতাধিক ব্যক্তির কার্ড পাওয়া গেছে, যেগুলো বিতরণের কথা ছিলো। স্বপন চাল আত্মসাতের চেষ্টার অভিযোগ স্বীকার করে করেছেন। তিনি আরো জানান তার নিকট ৩৫ টি কার্ড পাওয়া গেছে, ফাকা কার্ড পাওয়া গেছে ১০০টির উপরে, সরকারী খালি বস্তা ৩২০টি, তাকে ৮ মার্চ ১৫ মেট্রিক টন চাউল এবং ৬ এপ্রিল ১৫ মেট্রিক টন চাউল দেয়া হয়েছে। উদ্ধার করা হয়েছে ৬৭ বস্তা চাউল। ৬টি বস্তায় রয়েছে ৩০ কেজি করে চউল। তিন ঘন্টা অভিযান পরিচালনা করা হয়েছে।

রাত ৯টার দিকে ইউএনও জানান, তারা এখন ঘটনাস্থলেই থেকে থানার দিকে যাচ্ছি, ওসি সাহেব আমার সাথে আছে। অভিযুক্ত ও গ্রেফতারকৃত আওয়ামী লীগ নেতার আলাল উদ্দিন স্বপনের বিরুদ্ধে গোদাগাড়ী মডেল থানায় একটি নিয়মিত মামলা করা হচ্ছে এবং উপজেলা খাদ্য কর্মকর্তা মামলার বাদী হবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ