Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মুক্তিযুদ্ধে জয়লাভ করেছি এই যুদ্ধেও জয় আসবেই: জুয়েল আইচ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ৮:৪৯ পিএম

করোনা ভাইরাস রোধে এখনও কোনো ওষুধ তৈরী করতে পারেনি বিশ্বের কোনো চিকিৎসা সংস্থা। এতে করে চরম ভয়াবহতায় রূপ নিচ্ছে কোভিড-১৯। সংকটকালীন এ সময়ে আতঙ্কিত ও বিচলিত না হতে ভক্ত ও দেশবাসীকে অনুরোধ জানাচ্ছেন শোবিজ তারকারা। সম্প্রতি এই তালিকায় যুক্ত হলেন একুশে পদক জয়ী প্রখ্যাত যাদুশিল্পী জুয়েল আইচ। সম্প্রতি ভাইরাসটি মোকাবিলায় ‘করোনা মারার জাদু’ শিরোনামের একটি সচেতনতামূলক কবিতা লিখেছেন এই গুণী শিল্পী।

করোনা প্রাদুর্ভাবের ফলে গত তিন সপ্তাহ ধরে নিজ ঘরে অবস্থান করছেন তিনি। গতকাল শুক্রবার (১৭ এপ্রিল) নিজের ফেসবুকে মাস্ক পরা একটি ছবি পোস্ট করেন যাদুকর। ক্যাপশনে কয়েক লাইনের কবিতাও লিখেছেন নন্দিত এই শিল্পী।

কবিতাটি কথাগুলো এমন- ‘কালোজিরা মধু, করোনা মারার জাদু। গরম জলে লেবু, কোভিড হবে কাবু। কাঁচা রসুন খেলে, ভাইরাস যাবে চলে। নিম পাতার চা, গরম গরম খা। সব ওষুধের দাদা, নামটি তার আদা। তুলসিপাতা মেথি, বিশ্বজোড়া খ্যাতি। লবঙ্গ তেজপাতা, ফুসফুস হলে ব্যথা। এলাচি দারচিনি, খাবে প্রতিদিনই। বাষ্প পানির ভাপ, শুকনো কাশি মাফ। করলে বেশি দান, শান্তি পাবে প্রাণ।’

একাত্তরের মুক্তিযোদ্ধা জুয়েল আইচ বলেন, ‘ঘরবন্দি সময়টাও আমরা আনন্দে কাটাতে চাই। নিয়ম মেনে চলুন। সুস্থ থাকতে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে হবে। আতঙ্কিত না হয়ে সচেতন হোন তাহলেই সংক্রমণ রোধ করা যাবে। একাত্তরের মুক্তিযুদ্ধে জয়লাভ করেছি। এই যুদ্ধেও জয় আসবেই ইনশাআল্লাহ!’

প্রসঙ্গত, দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়িয়েছে। বিশেষজ্ঞরা ধারণা করছেন আগামী দুই সপ্তাহ আরও ভয়াবহ মূহুর্তের মুখোমুখি হতে যাচ্ছে সারাদেশ। দেশের স্বাস্থ্য বিভাগও জানিয়েছেন এমনটা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ