Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাগুরায় করোনাভাইরাস প্রতিরোধে জীবানুনাশক ট্যানেল স্থাপন

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ৬:২২ পিএম

করোনাভাইরাস প্রতিরোধে মাগুরায় সেনাবাহিনী ও পৌর প্রশাসনের যৌথ উদ্যোগে জীবানু নাশক টানেল স্থাপন করা হয়েছে। শহরের ভায়নার মোড় ও ঢাকা রোডে এ টানেলের ভেতরে দিনের একটি বড় সময় ধরে জীবানুনাশক কেমিকেল স্পে করা হচ্ছে। রিক্সা, ভ্যান, মোটরসাইকেল, অটোরিক্সা ছোট ছোট গাড়িসহ সাধারণ মানুষ এ টানেলের মধ্য দিয়ে যাওয়ার সময় জীবানুনাশকের সংস্পর্শে যেতে পারছেন। এরফলে তারাসহ এসব যানবাহন পরিশোধিত হওয়ার একটি সুযোগ পাচ্ছে। মাগুরারে পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল জানান- সেনাবাহিনীর পক্ষ থেকে মাগুরার দায়িত্বপ্রাপ্ত ২ফিল্ড রেজিঃ আর্টলারীর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আতিফ সিদ্দিকীর পরামর্শে সেনাবাহিনীর টেকনিক্যাল সহযোগিতায় এ টানেল নির্মাণ করা হয়েছে। এখন থেকে জরুরী প্রয়োজনে শহরে আসা মানুষজন ঢোকা অথবা বের হওয়ার সময় এখান থেকে নিজেদের যানবাহনসহ পুরো শরীর জীবানুমুক্ত করে যেতে পারবেন।

টানেল নির্মাণের তত্ত্বাবধানে থাকা ২ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর ক্যাপ্টেন সাইয়েফুর রহমান তূর্য জানান- সম্পূর্ণ নিজস্ব প্রযুক্তিতে এ টানেলের ভেতরে চিকিৎসকদের পরামর্শমত ডিটার্জেন্ট মিশ্রিত পানি উপর, নিচ ডাইনে বায়ে সব দিকথেকেই স্প্রে করা হচ্ছে। ফলে যে কোন ব্যক্তি অথবা ছোট যানবাহন এখান থেকে জীবানুমুক্ত হতে পারছে।
সেনাবাহিনী ও পৌর প্রশাসনের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত এ জীবানুমুক্ত করণ টানেল সাধারণ জনগণকে জীবানুমুক্ত করতে ও থাকতে উৎসাহিত করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ