Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনাভাইরাস : জন্মদিনের অনুষ্ঠান বাতিল করলেন রানি এলিজাবেথ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ৫:১৪ পিএম

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের ৯৪তম জন্মদিন আগামী ২১ এপ্রিল মঙ্গলবার। প্রতিবছরই এই দিনটি মহা ধুমধামে পালন করে ব্রিটিশরা। তবে গত কয়েকদিনে করোনাভাইরাস মহামারিতে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে যুক্তরাজ্য। এর সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হয়েছে সবাইকে। এ অবস্থায় জনসমাগম করা উচিত হবে না বলে নিজের জন্মদিনের অনুষ্ঠানের সবধরনের আয়োজন বাতিলের নির্দেশনা দিয়েছেন রানি এলিজাবেথ। -রয়টার্স, ডেইলি এক্সপ্রেস
বিষয়টি নিশ্চিত করেছেন আইটিভির সাংবাদিক ক্রিস শিপ। শনিবার এক টুইটে তিনি জানিয়েছেন, নিজের ৬৮ বছরের রাজত্বকালে এবারই প্রথম জন্মদিনের অনুষ্ঠান বাতিলের নির্দেশনা দিয়েছেন রানি। এমনকি ঐতিহ্যবাহী ‘গান স্যালুট’ না করারও পরামর্শ দিয়েছেন তিনি।
রানির নির্দেশনার পাশাপাশি যুক্তরাজ্য সরকারও স্থানীয় প্রশাসনকে ঐতিহ্যবাহী কার্যকলাপ বা অনুষ্ঠান পরিহারের নির্দেশ দিয়েছে। জনগণ যেন কোনওভাবে সমবেত না হয় সেদিকে লক্ষ্য রাখতে কড়া নির্দেশনা দেয়া হয়েছে তাদের।
জন হপকিন্স ইউনিভার্সিটির তথ্যমতে, যুক্তরাজ্যে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯ হাজার ৭৬৯ জন। মারা গেছেন ৪ হাজার ৬০৭ জন। আর সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন মাত্র ৩৯৬ জন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ