Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

রাণীশংকৈলে এ পর্যন্ত করোনায় আক্রান্ত ১

রাণীশংকৈল(ঠাকুরগাঁও)সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ৪:১৬ পিএম | আপডেট : ৫:১২ পিএম, ১৮ এপ্রিল, ২০২০

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে মীম নামের ৭ বছরের এক কন‍্যা শিশু। ১৭ এপ্রিল রুগী সনাক্ত হওয়ার পর রুগীর অভিভাবক তাকে আত্নগোপন করে রাখার অভিযোগ উঠে। এসময় প্রশাসন করোনায় আক্রান্ত রুগীর সন্ধ‍্যান নিতে উপজেলার বিভিন্ন এলাকায় নির্বাহী ম‍্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহার নেতৃত্বে

রাতভোর অভিযান চালিয়ে ব‍্যর্থ হয়। পরদিন সকালে খবর পেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ রুগীকে উদ্ধার করে আইসোলেশন সেন্টারে মা এবং মেয়েকে ভর্তি করেছে প্রশাসন।
সোহাগ চন্দ্র সাহা জানান, মীমের চাচাত ভাই নায়িম (৮) বছরের ছেলের তথ‍্য মতে মীম ও তার মাকে আইসোলেশন সেন্টারে রাখা হয়েছে। পিতা মামুনকেও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়। ওই এলাকায় মামুনের পরিবার সহ ৩৫টি পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে। সেই সাথে ওই এলাকায় লোকডাউন করেছেন তিনি। তিনি আরো বলেন, তাদের বাড়ীতে খাবার পৌছে দেওয়ার ব‍্যবস্থা করা হবে।
আরএমও ডা: ফিরোজ আলম জানান, গত ১৩ এপ্রিল মীমের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজে পাঠানো হয়। মেডিকেল কেলেজে ল‍্যাবে নমুনা পরিক্ষার রিপোর্ট দিয়েছে নেগেটিভ। পরিক্ষায় ধরাপড়েছে, মীম করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।
জানাগেছে, মীম উপজেলার বড়বাঁশ বাড়ী (পৌর সভার ৮ নং ওয়ার্ডের) বাসীন্দা মামুনের কন‍্যা। এনিয়ে এলাকায় করোনা আতঙ্কে বিরাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ