Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুয়াকাটায় টিসিবির ন্যায্যমুল্যের প্যাকেজ বিক্রি শুরু, কিনতে পারছেনা দরিদ্ররা

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ৩:০৪ পিএম

পটুয়াখালীর কুয়াকাটায় ন্যায্য মুল্যে টিসিবির চাল বিক্রি শুরু হয়েছে। শনিবার বেলা ১১টার দিকে রাখাইন মহিলা মার্কেট মাঠে ৯শত ৪০ টাকা প্যাকেজের এ চাল প্রায় দেড় শতাধিক নিন্ম ও মধ্যবিত্ত মানুষের মাঝে বিক্রি করা হয়েছে। তবে টিসিবির এসব পন্যসামগ্রী বিক্রির শুরুতে সামাজিক দূরত্ব বজায় রাখতে ব্যর্থ হলেও পরে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা সামাজিক দূরত্ব বজায় রাখতে লোকজনকে সারিবদ্ধ ভাবে দাড় করিয়ে পন্যসামগ্রী কিনতে সহায়তা করেন। পন্যসামগ্রী কিনতে আসা দূস্থ্য ও অসহায় মানুষরা অনেকেই ৯’শ ৪০টাকা এই প্যাকেজের ৫কেজি চিনি,৫লিটার সয়াবিন,১কেজি মশুর ডাল ও ৪ কেজি ছোলা বুট কিনতে না পেরে ফেরত গেছে। তাদের অভিযোগ ৯’শ ৪০টাকা মুল্যের প্যাকেজের চাল কেনার ক্ষমতা তাদের নেই। এসময় তারা ৫’শটাকা প্যাকেজের মধ্যে টিসিবির পন্য বিক্রি করার জন্য দাবী জানান।
টিসিবির পন্য সামগ্রী কিনতে আসা অনেকেই অভিযোগ করেন, শনিবার সকালে পৌর কাউন্সিলররা বাড়ি বাড়ি গিয়ে ৫’শ টাকায় প্যাকেজ টিসিবির পন্য বিক্রি করছে এমন প্রচারনায় শত শত মানুষ ভিড় করে রাখাইন মার্কেটে। পরে তারা জানতে পারে ৯’শ ৪০টাকায় প্যাকেজ বিক্রি করছে টিসিবি। দূস্থ্য ও অসহায় মানুষরা এ প্যাকেজের পন্য সামগ্রী কিনতে না পেরে অনেকেই ফেরত চলে যায়। কাউন্সিলর শাহ আলম হাওলাদার ও আবুল হোসেন ফরাজী বলেন, কুয়াকাটা পৌর সভার প্যানেল মেয়র মোঃ পান্না মিয়া হাওলাদার তাদেরকে ফোনে জানিয়েছেন ৫’শ টাকায় টিসিবির প্যাকেজ বিক্রি করা হবে। সেই মোতাবেক বাড়ি বাড়ি গিয়ে টিসিবির পন্য সামগ্রী কেনার জন্য বলেন তারা। তাদেরকে ভূল মেসেজ দেয়া হয়েছে। এমন ভূল তথ্যের জন্য তারা প্যানেল মেয়রকে দায়ী করছেন।
এবিষয়ে কুয়াকাটা পৌর মেয়র আঃ বারেক মোল্লা জানান, টিসিবির পন্য সামগ্রী ৯’শ ৪০টাকায় প্যাকেজ বিক্রি করছে। ৫’শ টাকায় প্যাকেজ বিক্রির খবর ভিত্তিহীন। কাউন্সিলরদের ভূল মেসেজ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ