Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলের নাগরপুরে নতুন আরও একজনের করোনা শনাক্ত, ৩০টি বাড়ি লকডাউন

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ১১:৪৩ এএম

টাঙ্গাইলে নতুন করে করোনাভাইরাসে আরও এক যুবক (২১) আক্রান্ত হয়েছেন। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে ঢাকার রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে জেলা সিভিল সার্জনকে নতুন আক্রান্তের বিষয়ে জানানো হয়। সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহিদুজ্জামান এই তথ্য গণমাধ্যমকর্মীদের নিশ্চিত করেছেন।
এই নিয়ে জেলায় করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১০ জনে। আক্রন্ত ওই যুবকের বাড়ি নাগরপুর উপজেলার সহবতপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের নন্দপাড়া গ্রামে। আক্রান্ত হওয়ায় তার বাড়িসহ আশেপাশের ৩০টি বাড়ি লকডাউন করা হয়েছে বলে জানিয়েছেন নাগরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ রুকনুজ্জামান খান।
সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহিদুজ্জামান জানান, শুক্রবার জেলার বিভিন্ন উপজেলা থেকে ৩৫ জনের নমুনা সংগ্রহ করে রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এ পাঠানো হয়। সেখান থেকে রাতে মুঠোফোনে একজনের নমুনা পজেটিভ থাকার কথা জানানো হয়।

তিনি আরও গত দুদিন ধরে ওই যুবকের হালকা সর্দি ও কাশি হওয়ায় তিনি নিজেই শুক্রবার সকালে নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাথে যোগাযোগ করেন। ওইদিন সকালেই তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হলে তার করোনা পজেটিভ পাওয়া যায়। তাকে আপাতত তার নিজ বাড়িতে আলাদাভাবে রেখেই চিকিৎসা দেয়া হচ্ছে। এ ঘটনায় নন্দপাড়া গ্রামের স্থানীয়দের নিরাপত্তার বিষয়টি চিন্তা করে আক্রান্তের বাড়িসহ আশেপাশের ৩০টি বাড়ি লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

এদিকে নাগরপুরে আক্রান্ত হওয়া যুবক ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠান এরিস্ট্রোফার্মায় চাকুরি করতো। সে রাজধানীর পুরান ঢাকার শ্যামপুরে বসবাস করতো। গত শুক্রবার সে ঢাকা থেকে বাড়িতে আসে। গত (১৪ এপ্রিল) মঙ্গলবার টাঙ্গাইলের ভূঞাপুরের জিগাতলায় এক ব্যক্তির করোনা পজেটিভ পাওয়া যায়। আক্রান্ত ওই ব্যক্তি এবং নাগরপুরের এই যুবক একসাথে একই অফিসে চাকুরী করতো।

এদিকে গত ২৪ ঘন্টায় নতুন করে ১৬৭ জনসহ ১৬৩৫ জনকে হোমকোয়ারেন্টাইনে রাখা রয়েছে। গত ২৪ ঘন্টায় ছাড়পত্র দেওয়া হয়েছে ৬২ জনকে। জেলায় মোট হোমকোয়ারেন্টাইন আনা হয় ৩৭৩৩ জন। এর মধ্যে মোট ছাড়পত্র দেওয়া হয়েছে ২১৩৮ জনকে। বর্তমানে ৬১ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে।

এদিকে করোনায় আক্রান্ত নাগরপুর ও ভূঞাপুরের দু’জনকে গত বুধবার টাঙ্গাইল জেনারেল হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। সেখানে তাদের চিকিৎসা চলছে বলে জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. সদর উদ্দিন জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ