Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঠাকুরগাঁওয়ে করোনায় নতুন করে আক্রান্ত ২, মোট আক্রান্ত ৫

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ৮:৩৪ পিএম

ঠাকুরগাঁওয়ে আরো ২ জন করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। রংপুর মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষায় জেলার রাণীশংকৈল ও হরিপুর উপজেলায় ১ জন করে মোট ২ জনের এবং এর আগে আরো ৩ জন সহ মোট ৫ জনের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে।
সিভিল সার্জন ডাঃ মাহফুজার রহমান সরকার এ তথ্য নিশ্চিত করে জানান, আক্রান্ত দুজনের একজন রাণীশংকৈল ও ১জন হরিপুরের বাসিন্দা। এ পর্যন্ত মোট ২৪৬ জনের নমুনা পরীক্ষার ফলাফলে এই ৫ জনের করোনা ধরা পড়ে। আজ আরও ৬৯ জনের নমুনা পাঠানো হয়েছে যার ফলাফল আগামীকাল জানা যাবে। এ নিয়ে হরিপুরে ৩ জন, রাণীশংকৈল এ ১ ও পীরগঞ্জে ১ জন করোনা সনাক্ত হলেন।
রাণীশংকৈল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: ফিরোজ আলম জানান, উপজেলার হোসেনগাঁও ইউনিয়নের হাটগাঁও বাশবাড়ী গ্রামের ৭ বছর বয়সী এক মেয়ের শরীরে করোনার উপস্থিতি ধরা পড়েছে। মেয়েটি স্থানীয়, শারীরিক অসুস্থতার কারণে (জ্বর-সর্দি) তার নমুনা সংগ্রহ করে পাঠালে আজ তার নমুনায় পজেটিভ রেজাল্ট আসে। মেয়েটিকে আইসোলেশনে নেওয়ার প্রক্রিয়া চলছে।

এদিকে হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা: মো: মনিরুল হক খান জানান, উপজেলার বীরগড় এলাকার ২২ বছর বয়সী এক ছেলে করোনায় আক্রান্ত হয়েছে। সে সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে হরিপুরে আসে।

প্রসঙ্গত, গত ১১ এপ্রিল ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় ২জন এবং পীরগঞ্জ উপজেলায় একজনের দেহে করোনার উপস্থিতি ধরা পড়ে। আজ ১৭ এপ্রিল হরিপুরে একজন ও রাণীশংকৈলে একজনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি সনাক্ত হলো। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো পাঁচজনে। আক্রান্তদের ৪ জন ১৮-২২ বছরের যুবক যারা প্রত্যেকেই নারায়নগঞ্জ ফেরত গার্মেন্টস শ্রমিক ও ১ জন স্থানীয় কন্যা শিশু।
এদিকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের সিনিয়র মেডিসিন কনসাল্টেন্ট ডাঃ তোজাম্মেল হক জানান, আগের আক্রান্ত ৩ জনের অবস্থা স্থিতিশীল এবং তারা সুস্থ হওয়ার দিকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ