Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনা ভাইরাস আক্রান্ত রোগী প্রতিদিন বাড়ছে

এক নার্স সহ আক্রান্ত ৩০ মারা গেছে তিনজন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ৬:৩৮ পিএম

দেশের দক্ষিণাঞ্চলে করোনা ভাইরাস আক্রান্ত ‘কভিড-১৯’ রোগীর সংখ্যা ক্রমশ বাড়ছে। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত এক নার্স সহ বরিশাল বিভাগের ৬ জেলা থেকে মোট প্রায় ৩০ জনের দেহে করোনা ভাইরাস সনাক্ত হবার খবর পাওয়া গেছে। এর মধ্যে বরিশাল, পটুয়াখালী ও বরগুনাতে মারা গেছেন ৩জন। শুক্রবার মধ্য রাতে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে করোনার লক্ষন নিয়ে কলাপাড়ার এক মহিলার মৃত্যু হয়। তবে তার রক্তের নমুনা পরিক্ষার রিপোর্ট এখনো পাওয়া যায়নি। শুক্রবার দুপুর পর্যন্ত শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে এক নার্স সহ ১৭ জন চিকিৎসাধীন ছিল। যাদের মধ্যে ৭ জনের রক্তের নমুনায় কোরনা ভাইরাসের উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে বলে জানা গেছে। শুক্রবার সকালে সুস্থ্য হয়ে একজন এ হাসপাতাল ত্যাগ করেছে। এছাড়া বরিশালের সদর হাসপাতাল সহ বিভিন্ন উপজেলা হাসপাতালগুলোতে আরো ১৫ জন এবং পিরোজপুর ও পটুয়াখালীতে ১ জন করে ও বরগুনাতে ৪ জন করোনা আক্রান্ত রোগী আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক।

এদিকে শুক্রবার সন্ধার পূববর্তি ২৪ ঘন্টায় পর্যন্ত দক্ষিণাঞ্চলের ৬ জেলায় আরো ৫১৮ জন সহ হোম কোয়ারিন্টিনে ছিল ৬ হাজার ৬৬৫ জন। ইতোমধ্যে আরো ৩ হাজার ২০৮ জন সুস্থবস্থায় কোয়ারন্টিন শেষ করেছেন। যার মধ্যে ২৪ ঘন্টায় কোয়ারন্টিন শেষ করেছেন ৪০ জন।

গত সপ্তাহে নারায়গঞ্জ থেকে বিভিন্ন পথে দলে দলে মানুষ দক্ষিণাঞ্চলে চলে আসার পরেই এ অঞ্চলে করোনা আক্রান্ত রোগী সনাক্ত হবার পাশাপাশি এর সংখ্যাও ক্রমাগত বাড়তে থাকে। বিষয়টি নিয়ে বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশের পরে পুলিশ-প্রশাসন কঠোর পদক্ষেপ গ্রহন করায় হোম কোয়ারিন্টিনের সংখ্যা ক্রমশ বাড়লেও যে পরিমান মানুষ প্রতিদিন এ অঞ্চলে আসছে, সে তুলনায় কোয়ারিন্টিন নিশ্চিত হচ্ছে না।

তবে সমগ্র দক্ষিণাঞ্চল যুড়ে পুলিশÑপ্রশাসনের পাশাপাশি স্থানীয় সরকার প্রশাসনও এ ব্যপারে বর্তমানে অনেকটা সচেতন। দক্ষিণাঞ্চল থেকে তরমুজ নিয়ে যেসব ট্রলার ঢাকা, নারায়নগঞ্জ ও মুন্সিগঞ্জে যাচ্ছে, সেসব নৌযানেই ফিরতি পথে নারায়নগঞ্জ এলাকার নারী-পুরুষ ও শিশু দলে দলে ফিরছে বলে জানা গেছে। ইতোমধ্যে বেশকিছু মানুষকে আটকে প্রাতিষ্ঠানিক কোয়ারিন্টিনে রাখা হয়েছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ