Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে করোনা উপসর্গ নিয়ে মারা গেল-৩, নেগেটিভ রিপোর্ট ৩০০জনের

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ২:০৩ পিএম

প্রবাসী অধ্যুষিত নোয়াখালী জেলায় করোনা উপসর্গ নিয়ে এ যাবত মারা গেছেন ৩জন। চট্রগ্রামস্থ বিআইটিআডি’তে এ পর্যন্ত ৩১০জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। সকলের নেগেটিভ রিপোর্ট পাওয়া গেছে।

সোনাইমুড়ি উপজেলার সোনাপুর ইউনিয়নে ইতালি প্রবাসী মোরশেদ আলম (৪৫) করোনা উপসর্গ নিয়ে গত ৯এপ্রিল নোয়াখালী জেনারেল হাসপাতাল থেকে ঢাকা নেওয়ার পথে মারা যান। পরে তার অন্তসত্তা স্ত্রীর (৩৫) নমুনা সংগ্রহ করে চট্রগ্রামে পেরণ করা হলে পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে। উপজেলা প্রশাসন ঐদিন থেকে তাদের বাড়ি লকডাউন করে।

সেনবাগ উপজেলার কেশারপাড় ইউনিয়নের রাজমিস্ত্রী মো. আক্কাস (৪৮) গত ১৩এপ্রিল মারা যান। তিনি করোনা উপসর্গ নিয়ে মারা যান বলে তার নমুনা পরীক্ষায় পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে।

গত ১৬এপ্রিল কোম্পানীগঞ্জ উপজেলার প্রতিবন্ধী মমতাজ বেগম (৩০) চট্রগ্রামে তার বোনের বাসায় মারা যান। পরে তার লাশ কোম্পানীগঞ্জ নিজ বাড়িতে দাফন করা হয়েছে। উপজেলা প্রশাসন ঐ বাড়িটি লাকডাউন ঘোষণা করেছে।

অপরদিকে নোয়াখালী সিভিল সার্জন অফিসের বিশেষ কন্ট্রোল রুম থেকে জানা গেছে, গত তিন সপ্তাহে ৩১০জনের নমুনা সংগ্রহ করে চট্রগ্রামস্থ বিআইটিআইডি’তে পাঠানো হয়েছে। এদের মধ্যে ৩০০জনের নেগেটিভ রিপোর্ট এসেছে। অবশিষ্ট ১০জনের রিপোর্ট আজ কালের মধ্যে পাওয়া যাবে।

উল্লেখ্য, গত আড়্ইা মাসে প্রায় আড়াই লক্ষাধিক প্রবাসী বাড়িতে আসে। দেশে করোনা সংক্রমণ শুরু হবার পর থেকে প্রবাসীদের নিয়ে জনমনে উদ্বেগ ছিল। কিন্তু প্রবাসীরা গত একমাস ঘর থেকে বের না হওয়ায় পরিস্থিতি অনূকুলে রয়েছে। এছাড়া প্রশাসনের ব্যাপক প্রচারণার সূফল পাওয়া যাচ্ছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ