Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রক্ত পরীক্ষা ছাড়া বিমান ভ্রমণ করা যাবে না

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রীয় বিমান ইমিরেটস জানিয়েছে, বিমানগুলোর মধ্যে তারাই প্রথম যাত্রীদের করোনাভাইরাস পরীক্ষা করছে উড্ডয়নের অনুমতি দেয়ার আগে। গতকাল বুধবার সে অনুসারে দুবাই থেকে তিউনিশিয়া যাওয়া যাত্রীদের করোনা পরীক্ষা করা হয়।দুবাইয়ের স্বাস্থ্য বিভাগের সহায়তায় যাত্রীদের রক্ত পরীক্ষা করে করোনাভাইরাস পজিটিভ কিনা, তা দেখা হচ্ছে। রক্ত নেওয়ার ১০ মিনিট পরই ফলাফল জানিয়ে দেওয়া হচ্ছে। বিশ্লেষকরা মনে করছেন, করোনাভাইরাস বিশ্বকে যে দুর্যোগে ঠেলে দিয়েছে তা থেকে অনেক কিছুই শিক্ষা নিতে হবে। ভবিষ্যতে আমাদের আরো সাবধান থাকতে হবে। হতে পারে, বিমান পরিবহন কম্পানিগুলো নিয়মই করে ফেলবে যে রক্ত পরীক্ষার রিপোর্ট না থাকলে তারা যাত্রীকে বিমানেই তুলবে না।

ইমিরেটস এয়ারলাইন্সের প্রধান পরিচালনা কর্মকর্তা আদেল আল রেধা বলেন, যাত্রীদের সহজেই করোনাভাইরাস পরীক্ষা করা হচ্ছে। ভবিষ্যতে করোনা পরীক্ষার সক্ষমতা আরো বাড়ানোর পরিকল্পনা চলছে। আরো অন্যান্য ফ্লাইটেও করোনা পরীক্ষা রাখার ব্যবস্থা করা হবে। যেন আমাদের বিমানে চলাচলকারীদের যে কোনো দেশে প্রবেশে ঝামেলা সেভাবে পোহাতে না হয়। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রক্ত-পরীক্ষা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ