Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে কিট সঙ্কট আবারো এগিয়ে এলেন মহিউদ্দিন চৌধুরীর পুত্র

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ৭:১৩ পিএম

আবারও কিট সঙ্কট। করোনা সনাক্তকরণ টেস্ট বন্ধ হওয়ার উপক্রম। এ অবস্থায় এগিয়ে এলেন চট্টলবীর মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরীর পুত্র মহিবুল হাসান চৌধুরী নওফেল। প্রধানমন্ত্রীর নির্দেশে নিজের গাড়িতে কিট নিয়ে চট্টগ্রামের পথে শিক্ষা উপমন্ত্রী নওফেল।
করোনা সংক্রমণের চরম ঝুঁকিতে থাকা চট্টগ্রামে টেস্ট শুরু করা যাচ্ছিল না কিটের অভাবে। ঢাকা থেকে কিট পাঠানো হচ্ছে বলে কেটে যায় কয়েক দিন। তখন এগিয়ে আসেন নওফেল। তিনি স্বাস্থ্য অধিদপ্তর থেকে কিট সংগ্রহ করে সরাসরি চট্টগ্রামের ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবরেটরিতে তা পৌঁছে দেন। এরপর আরও এক দফায় তিনি নিজে কিট নিয়ে আসেন ঢাকা থেকে।
২৬ মার্চ থেকে শুরু হয় করোনা টেস্ট। এ পর্যন্ত ১০১৪টি টেস্টে শেষ হয়ে যায় কিট। গত এক সপ্তাহ ধরে ঢাকায় দেন দরবার করেও বরাদ্দ মিলছিল না। করোনা সংক্রমণের মধ্যেই বন্ধ হওয়ার উপক্রম সনাক্তকরণ টেস্ট। দৈনিক ইনকিলাবসহ মিডিয়ায় এ ব্যাপারে সংবাদ প্রকাশিত হয়। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরেও আসে।
জানা যায়, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক চট্টগ্রামের সন্তান ব্যারিস্টার বিপ্লব বড়–য়া বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আনেন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাৎক্ষণিক কিট সঙ্কটের সমাধান করেন। প্রায় ২ হাজার কিট নিয়ে বিকেলে চট্টগ্রামের উদ্দেশে রওনা দেন নওফেল। জানা গেছে, তিনি রাতেই ফৌজদারহাট পৌঁছে ওই কিট হস্তান্তর করবেন।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ১৬ এপ্রিল, ২০২০, ৭:৩৪ পিএম says : 0
    আল্লাহ্ সংকটময় কঠিন সময়ে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব‍্যাক্তি মানবতার উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছেন। মহান নেতার যোগ্য সন্তান মন্ত্রী মহোদয় আপনাকে শত সহস্র সালাম আর সালাম অপুরন্ত‍ দোয়া। আল্লাহ্ আপনাকে হেফাজত করুক। আমিন।
    Total Reply(0) Reply
  • Mohammed Amin ১৬ এপ্রিল, ২০২০, ১০:০০ পিএম says : 0
    God bless you
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ