Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রথম ২ জন করোনা রোগী শনাক্ত ধামরাই পৌরশহর লকডাউন

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ৭:১৩ পিএম

ঢাকার ধামরাইয়ে করোনা ভাইরাসে এই প্রথম দুইজন রোগী শনাক্ত হওয়ায় ধামরাই পৌর শহরের ৯টি ওয়ার্ড ও ধামরাই ইউনিয়নের হাজীপুর গ্রামের পালপাড়া এলাকা লকডাউন করেছে উপজেলা ও পৌর প্রশাসন।
করোনা ভাইরাসে শনাক্ত রোগী উপজেলার ধামরাই ইউনিয়নের হাজীপুর গ্রামের মোঃ শামীম হোসেন। তিনি ঢাকা জেলা প্রশাসকের সাধারণ শাখার অফিস সহকারী, অন্যজন ধামরাই উপজেলা সরকারী স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ আয়েশা আক্তার ময়না । গত কয়েকদিন আগে শামীম নিজ গ্রামের বাড়িতে অসুস্থ হয়ে পড়েন। খবর পেয়ে ধামরাই উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূর রিফফাত আরাসহ একটি টিম গত ১৩ এপ্রিল গিয়ে ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে এবং ধামরাই উপজেলা হাসপাতালের স্টাফ টিকেট কাউন্টারে কর্মরত মোসাঃ আয়শা আক্তার (ময়না)কে সহ গতকাল নমুনা পরীক্ষার জন্য আইইডিসিআর এ পাঠানো হয়। আজ দুপুরে তাদের দুইজনের রিপোর্ট পজেটিভ আসে। বিষয়টি নিশ্চিত করেছেন ধামরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূর রিফফাত আরা। এ গত মাসের ১৯ তারিখ থেকে গতকাল পর্যন্ত ৫৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। তবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা যথা নিয়নে চলছে জলে জানা গেছে।
ধামরাইয়ে করোনা ভাইরাস আক্রানের সংবাদ পেয়ে ধামরাই পৌর মেয়র জরুরী বৈঠক বসেন এবং প্রশাসনের সঙ্গে আলাপ করে বিকেল সাড়ে ৫টার দিকে এ লক ডাউনের ঘোষনা দেন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ওষধের দোকান ছাড়া সকল দোকানপাঠ বন্ধ থাকবে বলে জানিয়েছেন পৌর মেয়র আলহাজ গোলাম কবির মোল্লা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ