Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ধামরাইয়ে স্বাস্থ্যকর্মীসহ দুইজন করোনায় আক্রান্ত

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ৬:০৮ পিএম

ঢাকার ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নারী স্বাস্থ্যকর্মীসহ দুইজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এঅবস্থায় চিকিৎসকসহ ২০জনকে হোম কোয়ারাইন্টিনে পাঠানো হয়েছে।
বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর রিফফাত আরা বিষয়টি নিশ্চিত করেন। আক্রান্ত স্বাস্থ্যকর্মীকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে ভর্তি করা হয়েছে। ও অপর ব্যক্তিকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।
স্বাস্থ্য কর্মকর্তা জানান, উপসর্গ থাকায় ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নারী স্বাস্থ্যকর্মীসহ কয়েকজনের নমুনা পাঠানো হয়েছিল পরীক্ষার জন্য। তারা মধ্যে নারী স্বাস্থ্যকর্মী ও ধামরাই পৌর এলাকার হাজিরপাড়ার এক ব্যক্তির শরীরে করোনায় সংক্রামন পাওয়া যায়। আক্রান্ত ব্যক্তি গত ১৩ এপ্রিল স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে এসেছিলেন। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে, তার মাধ্যমে স্বাস্থকর্মী করোনায় আক্রান্ত হয়েছে।
তিনি আরও জানান, স্বাস্থ্যকর্মীর সংস্পর্শে আসা ২০ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হচ্ছে। পাশাপাশি আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে যারা এসেছেন তাদের তালিকা করে হোম কোয়ারেন্টিনে পাঠানো হবে।
এদিকে আক্রান্ত দুইজনের এলাকা ধামরাইয়ের হাজিপুর ও গোয়ারিপাড়া লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ