Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শেরপুরে নতুন তিনজন নিয়ে আক্রান্তের সংখ্যা ৯ : জেলা লকডাউন

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ৪:৫৬ পিএম

শেরপুরে এক নারী ও দুই পুরুষসহ নতুন করে তিনজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট নয়জন করোনা রোগী শনাক্ত হলো। এদিকে ১৫ এপ্রিল রাতে করোনায় সংক্রামন এড়াতে জেলা প্রশাসকের জারীকৃত এক বিজ্ঞপ্তিতে শেরপুর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। অপর দিকে গতকাল শেরপুর শহরের চাপাতলীতে করোনার উপসর্গ নিয়ে এক ফেরিওয়ালার মৃত্যু হয়েছে

সিভিল সার্জন ডা: একেএম আনওয়ারুর রউফ জানান, মঙ্গলবার পাঠানো ২৫টি নমুনার মধ্যে তিনজনের শরীরে করোনা ভারইরাস এর উপস্থিতি পাওয়া গেছে। তিনি আরও জানান, শেরপুর সদরের ফটিয়ামারী গ্রামের করোনা সনাক্ত জোবেদা বেগম ঢাকায় গৃহকর্মীর কাজ করতেন। জ¦র ঠান্ডা নিয়ে গত সপ্তাহে শেরপুরে এলে নমুনা সংগ্রহের পর তার করোনা সনাক্ত হয়। এদিকে নালিতাবাড়ী উপজেলায় কর্মরত ব্র্যাক এর যক্ষা প্রাকল্পের স্বাস্থ্যকর্মী সজীব সূত্রধর ও ঝিনাইগাতী উপজেলার সারিকালীনগর গ্রামের শফিকুল ইসলাম নামের এক গাড়ি চালকের করোনা সনাক্ত হয়েছে। এ ঘটনায় আক্রান্ত ব্যক্তিদের হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে নেয়ার হয়েছে। এছাড়াও আক্রান্তের পরিবার ও বাড়ির অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

এদিকে করোনা ভাইরাস সংক্রমন ঝুঁকি এড়াতে শেরপুর জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। এবিষয়ে রাতে শেরপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট আনার কলি মাহবুব স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তি জারি করা হয়। আজ ১৫ এপ্রিল রাত ১০টা থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

অপর দিকে আজ সকালে শেরপুর পৌরসভার চাপাতলী মহল্লায় করোনার উপসর্গ নিয়ে লুড্ডু মিয়া (৩০) নামের এক ফেরিওয়ালার মৃত্যু হয়েছে। এনিয়ে করোনা উপসর্গে শেরপুরে মোট চার জনের মৃত্যু হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ