Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লোহাগড়ায় প্রথম করোনা রোগী সনাক্ত : ৪ গ্রাম লকডাউন

লোহাগড়া (নড়াইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ৪:০০ পিএম

নড়াইলের লোহাগড়া পৌর এলাকার পার-ছাতড়া গ্রামে একজন করোনা রোগী সনাক্ত হয়েছে। এ ঘটনার পর লোহাগড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পার-ছাতড়া, ছাতড়া, নারানদিয়া ও জয়পুর (পূর্বপাড়া) গ্রামকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

লোহাগড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাক্তার শরীফ সাহাবুর রহমান জানান, পার-ছাতড়া গ্রামের সৈয়দ আশরাফ আলীর ছেলে সৈয়দ সুজন ঢাকার নারায়নগঞ্জ এলাকায় একটি ওষুধ ফ্যাক্টরিতে কর্মরত ছিলেন। ঢাকায় থাকাকালীন সময়ে তিনি জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত হয়ে আজ বৃহস্পতিবার ঢাকা থেকে নিজ বাড়ি পার-ছাতড়ায় চলে আসেন। তার আগমনের বিষয়টি এলাকাবাসী প্রশাসনকে অবহিত করলে প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ তাকে হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেন। ওই দিনই স্থানীয় স্বাস্থ্য বিভাগ থেকে তার নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবরেটরিতে পাঠানো হয়।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ গত ১৩ এপ্রিল বিকালে তার নমুনা পজেটিভ বলে নড়াইল সিভিল সার্জনকে জানান। সিভিল সার্জন বিষয়টি লোহাগড়া উপজেলা পরিবার পরিকল্পনা অফিসারকে বিষয়টি অবহিত করে ওই রোগীকে প্রয়োজনীয় স্বাস্থ্য সেবা দেয়ার নির্দেশ দেন। বর্তমানে তিনি স্বাস্থ্য বিভাগের তত্বাবধানে নিজ বাড়ি পার-ছাতড়ায় হোম কোয়ারেন্টাইনে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে, লোহাগড়ায় প্রথম করোনী রোগী সনাক্ত হওয়ার পর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রাতেই মাইকিং করে পার-ছাতড়া, ছাতড়া, নারানদিয়া ও জয়পুর (পূর্বপাড়া) কে লকডাউন ঘোষণা করা হয়।

লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার মুকুল কুমার মৈত্র বিষয়টি নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ