Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় ঠান্ডা-জ্বরে শিশুসহ দু’জনের মৃত্যু

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ১:৪১ পিএম

কুষ্টিয়ায় ঠান্ডা, জ্বর ও বমিতে শিশু ও এক তরুণীর মৃত্যু হয়েছে। বুধবার এসব মৃত্যুর ঘটনায় তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে থাকা এক তরুণীর মৃত্যু হয়েছে। জ্বর ও ঠান্ডা থাকায় গত ০৫ এপ্রিল জেনারেল হাসপাতালের স্বাস্থ্য কর্মীরা অজ্ঞাত পরিচয় ওই তরুণীকে শহরের কোর্ট স্টেশন চত্বর থেকে নিয়ে এসে হাসপাতালে ভর্তি করেন। মৃত তরুণীর পরিবারের পরিচয় জানাতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) তাপস কুমার সরকার বলেন, গত রোববার (০৫ এপ্রিল) জ্বর, ঠান্ডা নিয়ে এক তরুণীকে রাস্তা থেকে হাসপাতালে নিয়ে আসেন স্বাস্থ্য কর্মীরা। অসুস্থ ওই নারীকে আইসোলেশনে নেওয়া হয়। সেখানে তার চিকিৎসা চলছিল। আজ বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার মৃত্যু হয়। এর আগে তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআর’এ পাঠানো হয়েছিল। সে সময় রেজাল্ট নেগেটিভ ছিল।

তিনি আরও জানান, মারা যাওয়ায় এখন পুনরায় তার নমুনা সংগ্রহ করে পাঠানো হবে।এদিকে কুষ্টিয়ার দৌলতপুরে ৩ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার বিকেলের দিকে জ্বর ও বমি নিয়ে শিশুটির মৃত্যু হয়।

জানা গেছে, মঙ্গলবার শিশুটির জ্বর হলে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়। বুধবার বেলা ১১টার দিকে শিশুটির বমি ও গলার ভেতর শব্দ হতে থাকলে তাকে দৌলতপুর হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় শিশুটিকে কুষ্টিয়া হাসপাতালে রেফার্ড করা হলেও কুষ্টিয়া হাসপাতালে নেয়ার পথে শিশুটি মারা যায়।

খবর পেয়ে দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজগর আলী দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারদের সঙ্গে নিয়ে মৃত শিশুর শরীর থেকে নমুনা সংগ্রহ করেছেন।পরে ধর্মীয় রীতি অনুযায়ী শিশুটির দাফন সম্পন্ন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ