Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরে জ্বরে আক্রান্ত মৃত শ্রমিকের লাশ দাফনে আসেনি আপনজন

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ৯:৪৪ এএম

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার ফাজিল বেপারীরহাট এলাকায় করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া চাঁন মিয়া (৪০) নামে এক ব্যক্তির লাশ দাফনে পরিনারের কোন সদস্য কিংনা এলাকার কেউ এগিয়ে আসেনি।

জানাযায়, চাঁন মিয়া ফেনীর এক ইটভাটার শ্রমিক ছিলেন। জ্বরে আক্রান্ত হয়ে সোমবার তিনি ফাজিল বেপারীর হাট এলাকার বাড়ি ফেরেন। মঙ্গলবার সন্ধ্যায় বাড়িতে হঠাৎ তিনি মারা যান। করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ায় উপজেলা স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে। পরে তার বাড়ি লকডাউন করা হয়।

করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তির লাশ দাফনে এগিয়ে এলেন কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল কর্মকর্তা রেজাউল করিম রাজিব। স্থানীয়ভাবে গঠন করা স্বেচ্ছাসেবীদের নিয়ে ১৫ এপ্রিল দিবাগত রাতে ধর্মীয় সব রীতিনীতি মেনে গোসল ও জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মৃতের লাশ দাফন করেন তিনি।

চিকিৎসক রেজাউল করিম রাজীব বলেন, করোনার উপসর্গ নিয়ে চাঁন মিয়া মারা যান। তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। গভীর রাত পর্যন্ত তার লাশ দাফন হয়নি। দাফনে এগিয়ে আসেনি আত্মীয়-স্বজন কিংবা এলাকাবাসী। বিষয়টি শুনে স্বেচ্ছাসেবীদের সহযোগিতায় তার বাড়িতে গিয়ে ধর্মীয় রীতি অনুযায়ী লাশ দাফন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ