Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে করোনায় আরো একজনের মৃত্যু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ৯:৩৯ এএম

চট্টগ্রামে করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। মমতাজ বেগম (৩০) নামে ওই মহিলা নগরীর বন্দর নিমতলার বাসিন্দা। করোনা উপসর্গ নিয়ে
মমতাজ বেগম ১৩ এপ্রিল মারা যান। একজন সহকারী সার্জন তার নমুনা সংগ্রহ করেন।
ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) নমুনা পরীক্ষায় চট্টগ্রামে ৫ জনসহ মোট ৬ জনের শরীরের করোনা সংক্রমণ পাওয়া গেছে। এদের মধ্যে মমতাজ বেগমের নমুনায় করোনা পজিটিভ পাওয়া যায়।
এ নিয়ে চট্টগ্রামে করোনায় চার জনের মৃত্যু হলো।
এর মধ্যে হালিশহরের এক বৃদ্ধা এবং সাতকানিয়ার পশ্চিম ডেমশার এক বৃদ্ধ মারা গেছেন। মৃত্যুর পর তাদের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ পাওয়া যায়। পটিয়ার ছয় বছর বয়সী শিশু মোহাম্মদ আশরাফুলের করোনা সংক্রমণ পাওয়ার কয়েক ঘণ্টা পর সে মারা যায়।

এদিকে চট্টগ্রামে বুধবার আক্রান্তদের মধ্যে দুইজন পুলিশ সদস্য রয়েছে। আক্রান্ত পুলিশের সংখ্যা এখন তিন জন। তারা ট্রাফিক পুলিশের কনস্টেবল।
এছাড়া করোনা শনাক্ত হওয়া ৪০ বছর বয়সী এক পুরুষের বাড়ি আনোয়ারা, ৪৫ বছর বয়সী নারীর বাড়ি পটিয়া।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, চট্টগ্রামে করোনা শনাক্ত হওয়া পাঁচজনের সবার নমুনা সংগ্রহ করা হয় ১৩ এপ্রিল।
করোন শনাক্ত হওয়া নোয়াখালীর সেনবাগের বাসিন্দা আলী আক্কাস ১৩ এপ্রিল মারা যান। ওইদিন সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরতরা তার নমুনা সংগ্রহ করে।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় ১০৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন আরও ৬ জনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে ৫ জনের বাড়ি চট্টগ্রাম জেলায়। এখন পর্যন্ত মোট ১ হাজার ১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। চট্টগ্রামে আক্রান্ত মোট ৩২ জন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) আবু বকর সিদ্দিক বলেন, বুধবার আরও দুই পুলিশ কনস্টেবলের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এই দুইজন এর আগে করোনা শনাক্ত হওয়া পুলিশ সদস্যের সঙ্গে একই ভবনে বসবাস করতেন এবং তার সংস্পর্শে এসেছিলেন।
করোনা শনাক্ত হওয়া তিন পুুলিশ সদস্যই সিএমপির ট্রাফিক বিভাগে কর্মরত বলে জানান এডিসি আবু বকর সিদ্দিক।
গত ৩ এপ্রিল চট্টগ্রামের দামপাড়ায় ৬৭ বছর বয়সী এক ব্যক্তির শরীরে প্রথম করোনা ভাইরাস পাওয়া যায়। ৫ এপ্রিল ওই ব্যক্তির ২৫ বছর বয়সী ছেলের শরীরেও করোনা ভাইরাস শনাক্ত করা হয়। পরে ৮ এপ্রিল ৩ জন, ১০ এপ্রিল ২ জন, ১১ এপ্রিল ৩ জন, ১২ এপ্রিল ৫ জন, ১৩ এপ্রিল ২ জন এবং ১৪ এপ্রিল ১২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ