Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেনজীর আহমেদ আইজিপির দায়িত্ব নিলেন

র‌্যাব ডিজির দায়িত্বে মামুন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

আনুষ্ঠানিকভাবে আইজিপির দায়িত্ব নিয়েছেন ড. বেনজীর আহমেদ। গতকাল সকালে গণভবনে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে তাকে র‌্যাঙ্ক ব্যাজ পরানো হয়। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মোস্তাফা কামাল উদ্দীন উপস্থিত ছিলেন।
আরো উপস্থিত ছিলেন বিদায়ী আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশনস) মো. মইনুর রহমান চৌধুরী, পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত মহাপরিদর্শক মীর শহীদুল ইসলাম এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সংশ্লিষ্ট সচিব। দায়িত্ব গ্রহণের পর বেনজীর আহমেদ গতকাল ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পরে ড. বেনজীর আহমেদ পুলিশ হেডকোয়ার্টার্সে গিয়ে পৌঁছলে তাকে গার্ড অব অনার প্রদান এবং ফুলেল শুভেচ্ছা জানানো হয়। দুপুরে পুলিশ সদর দপ্তরে ৩০তম আইজিপি হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন তিনি। এর ফলে তিনি বিদায়ী আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর স্থলাভিষিক্ত হলেন। গতকাল সদ্য বিদায়ী আইজিপি আশাবাদ ব্যক্ত করে বলেন, নতুন আইজিপি বেনজীর আহমেদ বাংলাদেশ পুলিশকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে সক্ষম হবেন।
এদিকে, ড. জাবেদ পাটোয়ারীর সম্মানে বুধবার বিকেলে পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষে এক সংবর্ধনার আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তারা বিদায়ী আইজিপিকে একজন সফল আইজিপি আখ্যায়িত করে তার বর্ণাঢ্য কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন পুলিশ কর্মকর্তারা। তারা সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে ড. পাটোয়ারীর পরবর্তী কর্মজীবনের সাফল্য এবং তার সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সুন্দর জীবন কামনা করেন।
র‌্যাব ডিজির দায়িত্ব নিলেন মামুন
র‌্যাব মহাপরিচালকের দায়িত্ব গ্রহণ করেছেন সিআইডি প্রধানের দায়িত্বে থাকা অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন। গতকাল বুধবার সকালে তিনি র‌্যাব সদর দফতরে এই দায়িত্বগ্রহণ করেন। স¤প্রতি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে তার এই নতুন দায়িত্বের কথা জানানো হয়। চৌধুরী আবদুল্লাহ আল মামুনের বাড়ি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইলে। তিনি সিআইডি প্রধানের দায়িত্ব পালনের আগে ঢাকা রেঞ্জের ডিআইজি ছিলেন। আবদুল্লাহ আল মামুন বেনজীর আহমেদের স্থলাভিষিক্ত হলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ