Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ত্রাণের চাল চুরির দায়ে শাস্তিপ্রাপ্ত ব্যক্তিরা প্রার্থী হতে পারবেন না: কুষ্টিয়ায় হানিফ

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ৯:২৩ পিএম

ত্রাণের চাল চুরির দায়ে শাস্তিপ্রাপ্ত ব্যক্তিরা ভবিষ্যতে নির্বাচনে প্রার্থী হতে পারবেন না বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। বুধবার বিকেলে কুষ্টিয়া জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভায় এ কথা জানান তিনি। কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

মাহবুব উল আলম হানিফ বলেন, ত্রাণের চাল চুরির অভিযোগে যাঁরা একবার অভিযুক্ত হয়েছেন বা অপরাধী হিসেবে শাস্তি পেয়েছেন, তাঁরা যাতে ভবিষ্যতে নির্বাচনে প্রার্থী হতে না পারেন, সে ব্যাপারে সংসদে আইন করার চেষ্টা করা হবে।আওয়ামী লীগের এ নেতা বলেন, ‘অসহায় মানুষের ত্রাণের এক ছটাক চাল নিয়েও কোনো অনিয়ম হোক, সেটা চাই না। যদি কারও বিরুদ্ধে এমন অভিযোগ আসে, তদন্তে প্রমাণিত হয়, তাহলে প্রশাসন যেন তাঁকে ভ্রাম্যমাণ আদালতে সর্বোচ্চ শাস্তি দেয়। আর চাল চুরিতে দলের (আওয়ামী লীগ) কারও যদি জড়িত থাকার বিষয় প্রমাণ পাওয়া যায়, তাঁকে তাৎক্ষণিকভাবে দল থেকে স্থায়ী বহিষ্কার করা হবে।’আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে হানিফ বলেন, নম্র-ভদ্র ভাষায় বুঝিয়ে বলার দিন শেষ। এখন একটু শক্ত হতে হবে। শক্ত অবস্থান নিলে মানুষ ঘরে থাকবে। এ ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীকে শক্ত ভূমিকা রেখে কঠোর অবস্থানে থাকার আহ্বান জানান তিনি।সভায় কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সাংসদ আ ক ম সরওয়ার জাহান, পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত, সেনাবাহিনীর প্রতিনিধি লেফটেন্যান্ট কর্নেল আসাদুজ্জামান তাপস, জেলা পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম, সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম ও জেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • সজীব ১৬ এপ্রিল, ২০২০, ১:৪৪ এএম says : 0
    কেন ভাগ পান নাই বলে গোসসা করছেন
    Total Reply(0) Reply
  • habib ১৬ এপ্রিল, ২০২০, ৯:০৪ এএম says : 1
    Awamlegue parena emon kono kaz nai
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হানিফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ