Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফুলবাড়ীতে প্রথম করোনা রোগী সনাক্ত

ফুলবাড়ী(দিনাজপুর) প্রতিনিধি | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ৬:৪৯ পিএম

দিনাজপুরের ফুলবাড়ীতে প্রথমবারের মতো এক যুবকের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ উপজেলায় এটি প্রথম করোনা রোগী বলে জানিয়েছে জেলা সিভিল সার্জন আব্দুল কুদ্দুস। আক্রান্ত যুবক উপজেলার ৬ নং দৌলতপুর ইউনিয়নের মধ্যমপাড়া গ্রামের বাসিন্দা।

এলাকাবাসী এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাসানুল হোসেন জানান, সে গত ৯ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে বাড়ী ফিরে এসে হোম কোয়ারেন্টাইন না মেনে এলাকায় ঘোরাফেরা করলে স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে স্থানীয় উপজেলা প্রশাসন ও পুলিশের সহযোগিতায়, গত ১২ এপ্রিল উপজেলা স্বাস্থ্য বিভাগ ১০জনের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। এরমধ্যে ৬ জনের পরীক্ষা সম্পন্ন হলে গত মঙ্গলবার (১৪ এপ্রিল) একজনের রিপোর্ট পজেটিভ পাওয়া যায়।
এঘটনায় পার্শ্ববর্তী গ্রামের খয়েরবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শিক্ষক এনামুল হক বলেন,উপজেলার দৌলতপুর ইউনিয়নসহ আশপাশের এলাকায় এখনও বিভিন্ন এলাকা থেকে ফেরত মানুষ হোম কোয়ারেন্টাইন না মেনে ঘুরে বেড়াচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরী বলেন, এ ঘটনায় ওই রাতেই ওই যুবকের বাড়ী লকডাউন করা হয়েছে। তাকে নিজ বাড়ীতে আলাদা থাকতে বলা হয়েছে,পরিবারের অন্য সদস্যদেরও নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে এবং প্রতিটি ইউনিয়ন চেয়ারম্যানদের নিকট বাহির থেকে আশা লোকজনের তালিকা চাওয়া হয়েছে। সেই সাথে ওই এলাকার কয়েকেটি বাড়ীসহ দুটি গ্রাম লকডাউন করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ