Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

মতলবে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হার্ডলাইনে প্রশাসন

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ৬:১৪ পিএম

প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসন সামাজিক দূূরত্ব নিশ্চিত করতে হার্ডলাইনে যাচ্ছে উপজেলা প্রশাসন। নানা পদক্ষেপসহ সচেতনতার এসব কার্যক্রম মানা ও নারায়নগঞ্জ থেকে আসা লোকজনকে হোম কোয়ান্টেনে থাকতে বাধ্য করার।
জানা যায়, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধকল্পে চাঁদপুর মতলব উত্তর উপজেলার ১৪ ইউনিয়ন ও এক পৌরসভার সর্বস্তরের জনসাধারণের মাঝে সচেতনতা তৈরি এবং নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে মাঠ পর্যায়ে হার্ডলাইনে রয়েছে উপজেলা প্রশাসন।
ইতোমধ্যে সরকারি নির্দেশনার আলোকে উপজেলা নির্বাহী কর্মকর্তা এএম জহিরুল হায়াতের তত্ত্ববাবধানে প্রতি এলাকায় সামাজিক দূরত্ব বজায় রাখতে উপজেলা প্রশাসনের মাঠপর্যায়ে কাজ করেছেন। প্রতি জনপদে চলছে প্রশাসনের টহল। প্রতিদিনই ভ্রাম্যমাণ আদালতের অভিযানসহ চলছে পুলিশের কঠোর অভিযান।
বুধবার ১৫ এপ্রিল মতলব উত্তরের ছেংগারচর বাজার, বৌ বাজার ও গজরা বাজারে জনসচেতনতা তৈরি এবং বাজার মনিটরিং কার্যক্রম দেখভাল করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এএম জহিরুল হায়াত। এ সময় তিনি বাজার মনিটরিং এবং স্থানীয় জনসাধারণকে করোনা প্রাদুর্ভাব সম্পর্কে সচেতনতামূলক দিকনির্দেশনা দেন। ইউএনও এএম জহিরুল হায়াত বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস সংক্রমণ রোধে বিরামহীনভাবে কাজ করে যাচ্ছে প্রশাসন। নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারমূল্য স্থিতিশীল রাখতে উপজেলা প্রশাসনের নিয়মিত মনিটরিং অব্যাহত রয়েছে। বিনা কারণে বাড়ির বাইরে না আসার জন্য লোকজনকে নির্দেশনা দেয়া হয়েছে।
এ সময় বাজার মনিটরিং কার্যক্রমে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আওরঙ্গজেব, সিএ আমিনুল ইসলাম, ছেংগারচর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন ফরাজী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ