Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলায় মৃত প্রবাসীর স্ত্রীর করোনা পজেটিভ

করোনা শনাক্ত ২য় ব্যক্তি

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ১:২৮ পিএম | আপডেট : ২:১৬ পিএম, ১৫ এপ্রিল, ২০২০

সোনাইমুড়ী উপজেলার সোনাপুর ইউনিয়নে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া ইতালি প্রবাসী মোরশেদ আলম (৪৫) এর অন্তঃসত্ত্বা স্ত্রীরও করোনা পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে। এনিয়ে নোয়াখালীতে করোনা সনাক্ত হয়েছে ২য় জন। তবে ওই নারীর শরীরে কোন উপসর্গ না থাকায় তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। নমুনা সংগ্রহ করা হয়েছে তার পরিবারের ১৯জন সদস্যের।

বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাইনুল ইসলাম।

তিনি জানান, প্রবাসীর মৃত্যুর পর তাঁর পরিবারের ১৯জন সদস্যের মধ্যে ১৩জনের নমুনা বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রফিক্যাল এন্ড এনফেকসাস ডিজিস (বিআইটিআইডি) চট্টগ্রামে পাঠানো হয়। যার মধ্যে ৮জনের রিপোর্ট এসেছে। এদের মধ্যে শুধু ওই নারীর করোনা প্রজেটিভ এসেছে বাকী ৭জনের নেগেটিভ। অপর ৫জনের রিপোর্ট এখনো আসেনি। বাড়ীর অপর ৬সদস্যের নমুনা মঙ্গলবার সংগ্রহ করা হয়েছে।

তিনি আরও বলেন, করোনা আক্রান্ত ওই নারী তিন মাসের অন্তঃসত্ত¡া। তবে ওই নারীর শরীরের করোনার কোন উপসর্গ না থাকায় তাকে আইসোলেসনে রাখার দরকার হয়নি। বর্তমানে তাকে চিকিৎসকদের তত্ত¡াবধানে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। পাশাপাশি তার বাড়ীতে স্বাস্থ্য অধিদফতরের ভ্রাম্যমাণ মোবাইল টিম কাজ করছে। ওই নারীর স্বাস্থ্য সুরক্ষার জন্য সকল ধরনের ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

প্রসঙ্গতঃ জ¦র, শ্বাস কষ্ট ও বুকে ব্যাথা নিয়ে নোয়াখালী জেনারেল হাসপাতাল ভর্তি হওয়া ইতালি প্রবাসীকে গত বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকালে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়। পরে নিহতের লাশ কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হলে তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। ১১ এপ্রিল শনিবার দুপুরে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ