Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এক সপ্তাহে রাজশাহীতে আসা সবার নমুনা পরীক্ষার সিদ্ধান্ত

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ১২:০২ পিএম

ঢাকা ও নারায়নগঞ্জ থেকে গত এক সপ্তাহে যারা রাজশাহীতে ফিরেছেন তাদের খুঁজে বের করে নমুনা পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী জেলা প্রশাসন। এক সপ্তাহে ট্রাক, কাভার্ড ভ্যান ও মাছবাহী যানবাহনে কয়েকশো মানুষ রাজশাহীতে প্রবেশ করেছেন। ইতোমধ্যে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। যাদের দুইজন নারায়নগঞ্জ ও একজন ঢাকা থেকে এসেছেন।
রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক বলেন, জেলার পুঠিয়া ও বাগমারা উপজেলায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। মঙ্গলবার সকাল থেকে রাজশাহীকে লকডাউন করা হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হতে পারবেন না।
তিনি বলেন, যে তিনজন করোনা রোগী শনাক্ত করা হয়েছে তাদের কোনো উপসর্গ দেখা যায়নি। পরীক্ষা করার পরে জানা যায়, তারা করোনায় আক্রান্ত। এ কারণে গত এক সপ্তাহে যারা রাজশাহীতে ফিরেছেন তাদের নমুনা পরীক্ষা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
তিনি বলেন, রাজশাহী শহরেই শতাধিক লোক এসেছে ঢাকা ও নারায়নগঞ্জ থেকে। সোমবার বিকালে গোয়েন্দা শাখার সদস্যরা ২৪ জনকে আটক করেন। তারা বিভিন্ন জায়গা থেকে রাজশাহী শহরে প্রবেশ করছিলেন। তাদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ