Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাহায্য নিয়ে এগিয়ে এলেন ফেরদৌস ও পূর্ণিমা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২০, ৮:৪৯ পিএম

দীর্ঘদিন ধরেই চলচ্চিত্র ইন্ডাস্ট্রি পার করছে ক্রান্তিকাল। বছরে বছরে কমছে চলচ্চিত্রের সংখ্যা। আর সে কারণেই দিনে দিনে বেকার হচ্ছেন সংশ্লিষ্ট শিল্পী কলাকুশলীরা। এ অবস্থা সারা বিশ্বে হানা দিয়েছে মহামারি করোনা ভাইরাস। বাংলাদেশেও এর প্রভার পড়েছে। ইতোমধ্যেই ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রায় অর্ধশত মানুষ প্রাণ হারিয়েছেন। আক্রান্তের সংখ্যা হাজার হাড়িয়েছে।

এ অবস্থায় চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে যেসব শিল্পী কলাকুশলী চুক্তি ভিত্তিতে কাজ করতেন তারা পড়েছেন বিপাকে। ইতোমধ্যে নিম্ন আয়ের এসব শিল্পী কলাকুশলীদের পাশে সাহায্যে নিয়ে এগিয়ে এসেছেন সম্পদশালীরা। এবার এই তালিকায় নাম লিখিয়েছেন দর্শক নন্দিত দুই অভিনয় শিল্পী।

নিম্ন আয়ের মেকআপ আর্টিস্টদের পাশে ছুটে এসেছেন চিত্রনায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা পূর্ণিমা। জানা গিয়েছে গতকাল সোমবার (১৩ এপ্রিল) চলচ্চিত্র রূপসজ্জাকর সমিতির নেতাদের হাতে সংগঠনটির দরিদ্র সদস্যদের জন্য একটি চেক তুলে দেন তারা। গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন সংগঠনটির সভাপতি শামসুল ইসলাম।

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হয়েছিল ফেরদৌসের সঙ্গে । তিনি বলেছেন, এটা স্বাভাবিক বিষয়। ক্যামেরার পেছনে যেসব মানুষ অক্ল্যান্ত পরিশ্রম করে আজ আমাদের তারকা বানিয়েছেন। তাদের আজ ভীষণ বিপদ। এই বিপদের দিনে তাদের জন্য সামান্য কিছু করতে পারা আমার জন্য সত্যিই ভালো লাগার একটি বিষয়। সেই সঙ্গে যাদের সামর্থ আছে তাদের প্রতিও অনুরোধ নিজ নিজ স্থান থেকে যতোটুকু পারা যায় প্লিজ সবাই এগিয়ে আসুন।

এদিকে অনুদানের চেক হাতে পেয়ে রূপসজ্জাকর সমিতির সভাপতি শামসুল ইসলাম বলেছেন, শুটিং বন্ধ থাকায় আমাদের অনেক সদস্য বিপদে পড়েছেন। তাদের সহায়তার জন্য ফেরদৌস ও পূর্ণিমা একটি চেক প্রদান করেছেন। সমিতির পক্ষ থেকে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

শুধু ফেরদৌস ও পূর্ণিমাই নন, এর আগে মেকআপ শিল্পীদের সহায়তায় হাত বাড়িয়ে দিয়েছেন চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিল, নিপুণ ও কুসুম শিকদাররা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ