Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

অবশেষে নীলফামারী লকডাউন ঘোষণা

নীলফামারী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২০, ৮:৩১ পিএম

করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকি প্রতিরোধে অবশেষে লকডাউন ঘোষণা করা হলো উত্তরের জেলা নীলফামারী।
আজ মঙ্গলবার দুপুরে এতথ্য নিশ্চিত করেন নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। এর আগে জেলা প্রশাসক স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও লকডাউনের ঘোষণা দেয়া হয়নি।
সেই গণবিজ্ঞপ্তির আলোকে লকডাউন ঘোষণা করে আজ মঙ্গলবার মাইকিং করে প্রচার করা হয়।
গণবিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জেলার অভ্যন্তরে সব যানবাহন, সাপ্তাহিক হাট-বাজার, প্রতিষ্ঠান ও গণপরিবহন বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা এ আওতার বাইরে থাকবে। এছাড়া নিত্যপ্রয়োজনীয় দোকান, কৃষিপণ্য ও সরঞ্জামের দোকান সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত খোলা রাখতে পারবে। তবে ওষুধের দোকান, হাসপাতাল ও কিনিক সার্বক্ষণিক খোলা থাকবে।
গত ০৭ এপ্রিল থেকে ১৩ এপ্রিল জেলার কিশোরগঞ্জ, সৈয়দপুর, ডিমলা ও জলঢাকা উপজেলায় একজন করে চার জনের শরীরে কোভিড-১৯ এর উপসর্গ পাওয়া গেছে।
এ বিষয়ে ডিসি হাফিজুর রহমান চৌধুরী জানান, গত ০৯ এপ্রিল থেকে জেলাটি লকডাউন করা হয়েছে। তবে মানুষ যাতে আতঙ্কিত না নয়, সেজন্য সেদিন ঘোষণা দেয়া হয়নি। তবে লকডাউনের যা যা প্রক্রিয়া সেদিন থেকে সব নির্দেশনা পালন করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ