Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ত্রাণের দাবিতে বিক্ষোভ গাইবান্ধায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২০, ৮:০৫ পিএম

করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া দিনমজুররা মঙ্গলবার ত্রাণের দাবিতে গাইবান্ধার সাদুল্যাপুরে ইউএনও কার্যালয় চত্বরে বিক্ষোভ মিছিল করেছেন। অন্যদিকে কয়েকজন কাউন্সিলরের নেতৃত্বে ত্রাণের দাবিতে গোবিন্দগঞ্জে পৌর ভবন ঘেরাও করেন তিন শতাধিক দিনমজুর।
জানা গেছে, মঙ্গলবার বেলা ১১টার দিকে সাদুল্যাপুর উপজেলার বনগ্রাম ইউনিয়নের মন্দুয়ার ও জয়েনপুর গ্রামের দুই শতাধিক কর্মহীন দিনমজুর বিক্ষোভ করেন। তাদের বক্তব্য, গত ২৬ মার্চ সাধারণ ছুটি শুরুর দিন থেকেই তারা কর্মহীন। এ অবস্থায় সহযোগিতা না পেয়ে অনেককে ঋণ করতে হয়েছে। সরকারি ও বেসরকারি সহায়তা না পেয়ে পরিবার পরিজন নিয়ে তাদের কষ্টে দিন কাটাতে হচ্ছে।
উপজেলা আ’লীগের সহ-সভাপতি শামসুজ্জোহা প্রামানিক বলেন, উপজেলায় কর্মহীন মানুষের তুলনায় সরকারি ত্রাণ একেবারেই কম। তাই ব্যক্তি ও প্রতিষ্ঠানের সহায়তায় পরিস্থিতি মোকাবেলার চেষ্টা করা হচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নবী নেওয়াজ বলেন, কর্মহীন যেসব দিনমজুর এসেছিলেন তাদের তালিকা তৈরি করতে ইউপি চেয়ারম্যানকে বলা হয়েছে। সরকারি সহায়তা আসলে তাদেরকে সাহায্য করা হবে।
প্রায় একই সময়ে কর্মহীন তিন শতাধিক মানুষ গোবিন্দগঞ্জে পৌর ভবন ঘেরাও করে ত্রাণের দাবিতে বিক্ষোভ করেন। এসময় পৌরসভার প্যানেল মেয়র ৯নং ওয়ার্ড কাউন্সিলর মাসুদ রানা বাপ্পী, ৫নং ওয়ার্ড কাউন্সিলর শাহীন আকন্দ, ৪নং ওয়ার্ড কাউন্সিলর মোখলেছুর রহমানসহ জনপ্রতিনিধিদেরও বিক্ষোভে অংশ নিতে দেখা যায়।

বিক্ষোভকারীরা জানান, পৌরসভার মেয়র সরকারি সহায়তার ৩৫ মেট্রিক টন চাল উত্তোলন করে ব্যক্তিগত বাজার অফিস থেকে পছন্দের ব্যক্তিদের মাঝে বিতরণ করছেন। অসহায় কর্মহীন ব্যক্তিরা ত্রাণ সহায়তা পাচ্ছেন না।
গোবিন্দগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান বলেন, করোনা পরিস্থিতিতে ত্রাণ বিতরণ কাজে সাতজন কাউন্সিলর প্রথম থেকেই অসহযোগিতা করছেন। বিষয়টি জেলা প্রশাসকসহ উর্ধতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। এসব কাউন্সিলর মানুষজনকে ডেকে কৃত্রিম বিক্ষোভ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ