Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চরভদ্রাসনে করোনা সন্দেহে ১৬ জনের নমুনা সংগ্রহ, নেগেটিভ ৯

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২০, ৬:৪০ পিএম

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় (কোভিড-১৯) করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে এখন পর্যন্ত বিভিন্ন ইউনিয়নের ১৬ জনের নমুনা সংগ্রহ করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। সন্দেহভাজন ব্যক্তিরা জ্বর, কাশি, মাথা ব্যাথায় আক্রান্ত হন।
এদের মধ্যে গত ৩এপ্রিল থেকে ১১এপ্রিল পর্যন্ত পাঠানো করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে নমুনা পাঠানো নয়জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। এছাড়া বাকি সাতজনের নমুনা পাঠানো রিপোর্ট ভালো আসবে বলেও উপজেলা স্বাস্থ্যকর্মকর্তার ধারনা।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাফিজুর রহমান বলেন, এখনো যারা পালিয়ে ঢাকা থেকে এলাকায় আসছেন, তাদেরকে কোয়ারেন্টাইনে থাকতে হবে। কোয়ারেন্টাইন না মানলে দেহে করোনা সংক্রমিত হওয়ার ঝুঁকি থাকে।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এমদাদুল হক বলেন, সম্প্রতি কিছু লোকজন পদ্মা নদী দিয়ে অবৈধভাবে ঢাকা থেকে উপজেলায় ঢুকছে বলে আমি জেনেছি। আমরা এব্যাপারে অনেকবার ঘাটে গিয়েও তাদেরকে ধরতে পারিনি। তারা প্রশাসন দেখলেই দুর থেকেই পালিয়ে যায়। তবে এ ব্যাপারে আমাদের অভিযান অব্যাহত আছে এবং থাকবে। তিনি আরো জানান, আর যারা উপজেলায় ঢুকে পরেছে আমরা তাদের বাড়ি বাড়ি গিয়ে হোম কোয়ারেন্টাইন মেনে চলার নির্দেশ ও পরামর্শ দিচ্ছি বলে তিনি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ