Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনাভাইরাসে দেশে ৫৪ চিকিৎসক আক্রান্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২০, ৬:০২ পিএম

করোনাভাইরাসে বাংলাদেশে এখন পর্যন্ত ৫৪ জন চিকিৎসক আক্রান্ত হওয়ার কথা জানিয়েছে দেশের চিকিৎসকদের একটি সংগঠন। সেই সঙ্গে চিকিৎসা সেবার সঙ্গে জড়িত প্রায় একশ মানুষ কোভিড-১৯ এ সংক্রমিত হয়েছেন বলে জানিয়েছে বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন (বিডিএফ)। বিডিএফ'র চিফ এডমিনিস্ট্রেটর নিরুপম দাস মঙ্গলবার (১৪ এপ্রিল) এই তথ্য জানান। তিনি বলেছেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে পাওয়া তথ্য থেকে আক্রান্ত চিকিৎসাকর্মীদের এই সংখ্যাটি তারা পেয়েছেন।

বিডিএফ'র চেয়ারম্যান ডা. মো. শাহেদ রাফি পাবেল ইনকিলাবকে বলেন, গত ২৪ ঘণ্টায়ই রাজধানীর ইনসাফ বারাকা কিডনি হসপিটালে দুইজন, ময়মনসিংহে দুইজন, গাজীপুরে দুজন, ঢাকা মেডিকেলে একজন, যশোর ও সাভারে একজন চিকিৎসক আক্রান্ত হয়েছেন। তিনি বলেন, প্রতিদিনই আক্রান্ত চিকিৎসকদের সংখ্যা বাড়ছে। করোনায় চিকিৎসকরাই সবচাইতে বেশি ঝুঁকিতে আছেন। কোভিড-১৯ আক্রান্ত চিকিৎসকদের মধ্যে এখন দুই জন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন বলেও জানান তিনি।



 

Show all comments
  • Farid Pathan ১৫ এপ্রিল, ২০২০, ১:৩৭ এএম says : 0
    হে আল্লাহ আপনি আমাদের এই চিকিৎসক ভাই বোন দের হেফাজত করু। যেনারা নিজের জীবনের ঝুঁকি নিয়ে অন্যের জীবন বাঁচাতে আসেন ওনারা তো মহান।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ