Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুলপুরে করোনা প্রতিরোধে গ্রাম পর্যায়ে ভ্রাম্যমান চিকিৎসা সেবা দিচ্ছে স্বাস্থ্য বিভাগ

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২০, ৫:৩৪ পিএম

ফুলপুর মানেই নতুন কিছু। ফুলপুর মানেই সেবার নতুন মাত্রা। করোনা ভাইরাস প্রতিরোধে মানুষের ঘরে থাকা নিশ্চিত করতে ফুলপুরে চলছে অঘোষিত লকডাউন। বন্ধ রয়েছে সকল ধরনের যানবাহন। তাই সাধারন মানুষ যাতায়াত করতে পারছেনা। সেই সাথে সাধারণ রোগীদের হাসপাতালে অাসার ব্যপারে অনুৎসাহিত করা হচ্ছে। এ অবস্থায় সাধারণ রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে এবং কোন করোনা রোগীরা হাসপাতালে এসে যাতে রোগ ছড়াতে না পারে সেই লক্ষ্যে ফুলপুর উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে "গ্রাম পর্যায়ে ভ্রাম্যমান চিকিৎসা সেবা চালু হয়েছে। এরই অংশ হিসেবে আজ মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা মোঃ রাশেদুজ্জামান খান ও অাবাসিক মেডিকেল অফিসার ডাঃ প্রানেশ চন্দ্র পন্ডিতের নেতৃত্বে একটি ভ্রাম্যমান চিকিৎসক টিম ফুলপুর উপজেলার ভাইটকান্দি বাজার, গোয়াডাঙ্গা বাজার, চরনিয়ামত বাজার, রামভদ্রপুর বাজার, শ্যামপুর বাজার, আমুয়াকান্দা বাজারসহ জনগুরুত্বপূর্ণ স্থানে গিয়ে সাধারণ রোগীকে চিকিৎসা সেবা দেন। এসময় তাঁরা ছোটখাটো সমস্যা নিয়ে হাসপাতালে না এসে হাসপাতালের টেলি মেডিসিন সেবা নেওয়ার পরামর্শ দেন ও হটলাইন নম্বর সম্বলিত লিফলেট বিতরণ করেন।

এসময় তাদের সহযোগিতা করেন, হেলডস ওপেন স্কাউট গ্রুপের সম্পাদক তাসফিক হক নাফিও, মেডিকেল এসিষ্ট্যান্টসহ সেচ্ছাসেবক সদস্যরা।

ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অাবাসিক মেডিকেল অফিসার ডাঃ প্রানেশ চন্দ্র পন্ডিত বলেন, মানুষ লকডাউনের কারণে বের হতে পারছেনা। তারা ত্রাণ পেলেও স্বাস্থ্য সেবা পাচ্ছে না। তাই তাদের স্বাস্থ্য সেবা দেয়ার জন্য এই উদ্যোগ নেয়া হয়েছে। পর্যায়ক্রমে প্রতিটি ইউনিয়নের গ্রাম পর্যায়ে জনগুরুত্বপূর্ণ স্থানে ভ্রাম্যমান চিকিৎসা সেবা পৌছে দেয়া হবে। সেই সাথে আমরা চিকিৎসা সেবার জন্য হটলাইন নম্বর মানুষের মাঝে পৌছে দিচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ