Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এবার এক হাজার দিনমজুরের পাশে দাঁড়ালেন সঞ্জয় দত্ত

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২০, ৪:৪৫ পিএম

করোনা প্রাদুর্ভাবে ভারতজুড়ে চলছে লকডাউন। ২১ দিনের পর তা বাড়িয়ে করা হয়েছে ৩ মার্চ পর্যন্ত। এ পরিস্থিতিতে দিনমজুর ও অসহায় মানুষগুলো হয়ে পড়েছে মহা সঙ্কটে। তাদের এ সঙ্কট কাটাতে বৃত্তবানদের পাশাপাশি এগিয়ে এসেছেন বলিউড তারকারও। যে যার সাধ্য মত দিচ্ছেন অনুদান। এবার সেসব দিনমজুর ও অসহায়দের পেটের কথা চিন্তা করেই এগিয়ে এলেন সঞ্জয় দত্ত।

১ হাজার দুস্থ পরিবারের মুখে অন্ন তুলে দেওয়া এবং তাদের মাথা গোঁজার ঠাঁইয়ের দায়িত্ব নিজে কাঁধে তুলে নিলেন সঞ্জয় দত্ত। সাওয়ারকর শেল্টারস নামে মু্ম্বইয়ের এক স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে হাত মিলিয়েই তিনি এই উদ্যোগ নিয়েছেন। বোরিভালি এবং বান্দ্রা এলাকার ১ হাজারেরও বেশি দুস্থ মানুষের আশ্রয় এবং খাওয়ানোর দায়িত্ব নিয়েছেন সঞ্জয়।

উল্লেখ্য, করোনা মোকাবিলায় যখন একাধিক স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে। তখন অনেকের কাছে মাথা গোঁজার ঠাঁইটুকু নেই। অভুক্ত থেকে পেটে খিদে নিয়েই রাতে রাস্তায় ঘুমোতে হয় তাদের। সেসব মানুষদের জন্যই এগিয়ে এলেন সঞ্জয় দত্ত।

সঞ্জয় দত্ত বললেন “সাওয়ারকার সংস্থা এই বিষয়ে বেশ ভাল কাজ করে। তাই যখনই দুস্থ মানুষদের সাহায্যের সিদ্ধান্ত নিয়েছি, এই সংস্থার কথাই মাথায় এসেছিল। আশা করি পরস্পরকে সাহায্যের মাধ্যমেই আমরা এই কঠিন পরিস্থিতি কাটিয়ে উঠতে পারব”।

তবে কখনও সংবাদমাধ্যমের সামনে ফলাও করে তিনি কিছু বলেননি। এবারও করোনা মোকাবিলায় তার অনুদান বা সাহায্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় নিজে কিছু জানাননি। সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের তরফে যোগাযোগ করে সঞ্জয় দত্ত জানান, সমগ্র দেশ কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। সবাই সবার সাধ্যমতো পরস্পরকে সাহায্য করছে, তা সেই সামাজিক দূরত্ব বজায় রেখেই হোক কিংবা গৃহবন্দি থেকে। তাই এই কঠিন সময়ে আমিও সিদ্ধান্ত নিয়েছি, আমার সাধ্যমতো যতজনকে পারি সাহায্য করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ