Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহীতে স্বাস্থ্যকর্মীদের চলাচলের জন্য বাস দিলো রুয়েট

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২০, ৩:৫৬ পিএম

করোনাভাইরাসের ভয়াবহ সংকট মোকাবেলায় দেশে চিকিৎসক ও নার্সসহ স্বাস্থ্যকর্মীদের ভূমিকা সবার শীর্ষে। তারা সুরক্ষিত থেকে জনগণের সেবা দেবেন এমনটাই সবার প্রত্যাশা। আর তাই এই সংকটকালে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের চিকিৎসা-সেবা দেয়া নার্সসহ স্বাস্থ্যকর্মীদের সুরক্ষিত যাতায়াতের জন্য একটি বাস দিয়েছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) প্রশাসন।

সোমবার দুপুরে রুয়েট ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. রফিকুল ইসলাম সেখের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় রামেক হাসপাতালকে বাস প্রদানের এ সিদ্ধান্ত গৃহীত হয়। মঙ্গলবার সকাল থেকে বাসটি পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের বহন শুরু করেছে।

রুয়েটের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন বলেন, করোনার এই ভয়াবহ সময়ে চিকিৎসক-নার্সদের সুরক্ষিত চলাফেরার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি বাস বরাদ্দের জন্য রুয়েট কর্তৃপক্ষের নিকট আবেদন করা হয়। এরই পরিপ্রেক্ষিতে রুয়েট ভাইস-চ্যান্সেলের সভাপতিত্বে পরিবহন পরিচালকসহ বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন কর্তাব্যক্তিদের সমন্বয়ে একটি সভা হয়। সেই সভার সিদ্ধান্তক্রমে রামেক হাসপাতাল কর্তৃপক্ষকে এই ভয়াবহ সংকট মোকাবেলায় একটি বাস যাতায়াতের জন্য প্রদান করা হয়েছে।

তিনি আরও বলেন, ইতোমধ্যেই বাস দেয়ার বিষয়টি জেলা প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাকে অবহিত করা হয়েছে। তাকে বলা হয়েছে যে, এই বাসটির চালক ও সহকারিকে প্রয়োজনীয় সুরক্ষার ব্যবস্থা করতে হবে।

রুয়েটের এই কর্তাব্যক্তি আরও বলেন, ‘দেশের এই ক্রান্তিকালে যার যা সামর্থ আছে তাই দিয়ে সাহায্য করা উচিত। রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আমার কথা হয়েছে, তারাও একটি বাস রামেকের ডাক্তার-নার্সদের সুরক্ষিত চলাচলের জন্য প্রদান করবেন বলে জানিয়েছেন। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ