Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বহিরাগতদের প্রবেশে করোনার ঝুঁকিতে লক্ষ্মীপুর

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২০, ২:২২ পিএম

লক্ষ্মীপুরে বেসরকারি এম্বুলেন্স, পণ্যবাহী গাড়ি এবং ট্রলারযোগে কৌশলে নারায়ণগঞ্জ সহ বিভিন্ম এলাকা থেকে শতাধিক লোক অবাদে প্রবেশ করায় করোনার ঝুঁকিতে রয়েছে লক্ষ্মীপুর।

ইতোমধ্যে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) লক্ষ্মীপুরকে ঝুকিপূর্ণ ঘোষণা করে। সোমবার (১৩ এপ্রিল) সকাল ৬ টা থেকে লক্ষ্মীপুরে অনির্দিষ্ট কালের জন্য লকডাউন চলছে।

জেলা স্বাস্থ্য বিভাগ প্রায় ৫০ জনকে খুঁজে তাদের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে আইইডিসিআর"এ পাঠিয়েছে। অনেকেই আত্বিয় স্বজনের বাড়ীতে থেকে পাড়া-মহল্লায়, হাটবাজারে অবাধে বিচরণ করছে। এতে জেলা ব্যাপি করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার সঙ্কায় জনমনে আতঙ্ক বিরাজ করছে।

জেলার রামগতি ও রামগঞ্জ উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত দুই জন চিহ্নিত হয়েছে। আক্রান্ত দু"জনই ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে আসা। তাদেরকে ঢাকার কুয়েত বাংলাদেশ মৈত্রি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জেলা সিভিল সার্জন সূত্র জানায়ায়, ১৪ এপ্রিল পর্যন্ত করোনা পরীক্ষার জন্য লক্ষ্মীপুর থেকে ঢাকা ও চট্টগ্রামে ২৬১ ব্যক্তির নমুনা পাঠানো হয়েছে। এ পর্যন্ত প্রাপ্ত ১২১ জনের ফলাফলের মধ্যে ১১৯ জনের নেগেটিভ রয়েছে। আক্রান্ত এক যুবক ও এক বৃদ্ধকে উদ্ধার করে ঢাকায় চিকিৎসার জন্য পাঠানো হয়। এদের মধ্যে একজন ঢাকার গার্মেন্টস কর্মী ও অন্যজন নারায়ণগঞ্জে তাবলিগে গিয়ে করোনায় আক্রান্তহয়েছে। এখনো পর্যন্ত ১৪০ জনের নমুনার পরীক্ষার ফলাফল পেন্ডিং রয়েছে।

সিভিল সার্জন ডা. আবদুল গাফ্ফার জানান, নারায়ণগঞ্জ সহ বিভিন্ন এলাকা থেকে আগত লোকজনের কারনে লক্ষ্মীপুর জেলাটি ঝুঁকিতে রয়েছে। জেলায় বাইরের মানুষ প্রবেশের ব্যাপারে প্রশাসন ও জনপ্রতিনিধিদের আরো কঠোর হওয়া উচিত ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
৫ নভেম্বর, ২০২২
২ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ