Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লকডাউনের সুযোগে নোয়াখালীতে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য বেড়েছে

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২০, ১:২১ পিএম

লকডাউনের সুযোগে নোয়াখালীতে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য বৃদ্ধি পেয়েছে। চাল, ডাল, আটা, চিনি, মাছ, মাংশ থেকে শুরু করে প্রতিটি পণ্যের মূল্য বেড়েছে।

গত ২৫মার্চ থেকে লোকজন ঘরে এক প্রকার বন্দি রয়েছে। আর এ সূযোগে বাজারে আরেকদফা পণ্য সামগ্রীর মূল বৃদ্ধি পেয়েছে। দেশী মোটা চাল কেজিতে ৭/৮ টাকা, ডাল কেজিতে ৮/১০টাকা, মুরগি কেজিতে ২০/২৫টাকা, মাংস কেজিতে ৫০টাকা, আলু কেজিতে ৭টাকা, লেবু প্রতি হালিতে ৪০টাকা বেড়েছে। তরিতরকারী, শাকসবজি কেজিতে বেড়েছে ১২/১৪টাকা।

নোয়াখালী লকডাউনে থাকলেও পণ্যবাহি ট্রাক পিকআপ চলাচল স্বাভাবিক রয়েছে। কিন্তু আড়তদার ও খুচরো বিক্রেতাদের কারসাজিতে জিনিসপত্রের মূল্য ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। এতে করে ঘরবন্দি সীমিত আয়ের লোকজন সীমাহীন দূর্ভোগ পোহাচ্ছে।

অপরদিকে সাবান, ডেটল, ব্লিচিং পাউডার, হ্যান্ডওয়াশের মূল্যও আশঙ্কজনকহারে বৃদ্ধি পেয়েছে। করোনাভাইরাসে এসব পণ্যের বিপূল চাহিদাকে পূঁজি করে স্থানীয় খুচরো ব্যবসায়ীরা এগুলোর মূল্য বৃদ্ধি করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ