Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে আরো দুই বাড়ি লকডাউন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২০, ৯:৩০ এএম

চট্টগ্রামে আরও দুইজন করোনা রোগী শনাক্ত হওয়ায় নগরীর পাহাড়তলীর সরাইপাড়া ও আকবরশাহর কাট্টলী এলাকায় দুইটি বাড়ি লকডাউন করা হয়েছে।
ওই দুই জনের পরিবারের সদস্যদের হোমকোয়রেন্টাইনে থাকতে বলা হয়েছে।

সোমবার রাতে বাড়ি দুইটি লকডাউন করা হয় বলে জানায় পুলিশ। পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাঈনুর রহমান বলেন, সরাইপাড়া এলাকায় করোনা শনাক্ত হওয়া ওই নারীর বসবাস করা একটি বাড়ি লকডাউন করা হয়েছে। আশাপাশে আর কোনো বাড়ি লকডাউন করা হবে কী না তা যাচাই করা হচ্ছে।


সরাইপাড়ার বাসিন্দা ওই মহিলা করোনা উপসর্গ নিয়ে জেনারেল হাসপাতালে ভর্তি হন। সেখানে তিনি মারা যান। তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করানোর পর সোমবার রাতে করোনা পজিটিভ পাওয়া যায় । নমুনা পরীক্ষা করে কাট্টলী এলাকায় একজনের শরীরেও সংক্রমণ পাওয়া যায়।

আকবরশাহ থানার ওসি মো. মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, কাট্টলী এলাকায় তার বাড়ি লকডাউন করা হয়েছে। করোনা আক্রান্ত একটি প্রতিষ্ঠানের কেয়ারটেকার।
চট্টগ্রামে এ পর্যন্ত ১৬ জন করোনা রোগী পাওয়া গেছে। তাদের মধ্যে এক শিশু, এক বৃদ্ধা ও এক বৃদ্ধ মারা গেছেন।
১৬ জন রোগীর জন্য ৫ হাজার মানুষকে কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। লকডাউন করা হয়েছে পাঁচ শতাধিক বাড়িঘর। ট্রাফিক পুলিশের এক সদস্য আক্রান্ত হলে একটি ব্যারাক লকডাউন করা হয়েছে। কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে ২২৫ পুলিশ সদস্যকে।



 

Show all comments
  • চট্রগ্রামের গ্রামীন এলাকায় বিভিন্ন মাজার সংলগ্ন মসজিদে লকডাউন অমান্য করে দুর দুরান্ত থেকে ণোকজন এসে জেয়ারত করে সরকারী আইন অমান্য করে মসজিদে নামাজে শামিল হচ্ছে এবং করোনা ভাইরাস ছড়াচ্ছে যার কারনে করোনা মহামারি আকার ধারন করছে , তাই চট্রগ্রামের স্ব স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়গনের প্রতি গ্রামীন এলাকার মাজার সংলগ্ন মসজিদে যাতে লোকসমাগম না হয়, সে ব্যাপারে তাঁদের কঠোর হস্তক্ষেপ কামনা করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ