Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গৌরনদীতে প্রথম এক করোনা রোগী শনাক্ত, ৪০টি বাসা লকডাউন

গৌরনদী (বরিশাল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ৭:৫৩ পিএম

বরিশালের গৌরনদী উপজেরার নিলখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষিকা ছেনোয়ারা বেগম (৬০) করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। ওই শিক্ষিকা অসুস্থ হয়ে পড়লে নমুনা সংগ্রহ করে বরিশাল করোনা ল্যাবে পাঠানো হলে গতকাল সোমবার নমুনা পরীক্ষার রিপোর্টে পজেটিভ (করোনায় আক্রান্ত) ধরা পড়েছে। ওই শিক্ষিকার বাসা গৌরনদী পৌরসভার সুন্দরদী এলাকার টরকী বন্দর সংলগ্ন দক্ষিণ গলিতে। বিষয়টি জানাজানি হলে টরকী বন্দরসহ গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। টরকী বন্দর সংলগ্ন ওই গলির প্রায় ৪০টি বাসা লকডাউন করা হয়েছে। বিষয়টি গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান নিশ্চিত করেছেন।
শিক্ষিকার স্বামী খলিলুর রহমান জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি মেডিকেল টিম গত শনিবার সকালে তার টরকী বন্দর বাসায় এসে তার অসুস্থ স্ত্রীর রক্তের নমুনা সংগ্রহ করেন। পরীক্ষার জন্য ওই নমুনা বরিশাল করোনা ল্যাবে পাঠায় তারা। তার স্ত্রী বেশী অসুস্থ হয়ে পড়লে রোববার দুপুরে অ্যাম্বোলেন্স যোগে তারা ঢাকা এসে তার স্ত্রীকে বারডেম হাসপাতালে ভর্তি করেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সায়্যিদ আমরুল্লাহ্ জানান, নমুনা পরীক্ষায় রিপোর্টে গৌরনদী উপজেলার সুন্দরদী এলাকার এক নারীর করোনা শনাক্ত হয়েছে। শনাক্তে আগেই ওই নারী রোববার ঢাকায় গিয়ে বারডেম হাসপাতালে ভর্তি হয়েছে।
উপজেলা আ’লীগের সভাপতি ও ওই এলাকার বাসিন্দা এইচ.এম জয়নাল আবেদীন জানান, অসুস্থ ওই শিক্ষিকার নমুনা পরীক্ষা পর করোনা শনাক্ত হয়েছে। তাই ইউএনও’র নির্দেশে তিনি টরকী বন্দরের পালপাড়াসহ ৩টি রাস্তা বন্ধ করে দিয়ে শিক্ষিকার বাসার আশেপাশে প্রায় ৪০টি বাসা লকযাউন করে দেয়া হয়েছে। ওইসব বাসার বাসিন্দারের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়ে তাদের বাসায় খাবার পৌছে দেয়া হবে বলে জয়নাল আবেদীন্ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ