Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

গৌরনদীতে করোনা রোগী সনাক্ত, শেবাচিমে দুই চিকিৎসকের নমুনা পরীক্ষা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ৭:৩৮ পিএম

এবার বরিশালের গৌরনদীতে উপজেলার টরকি বন্দরের ৬৫ বছরের সোনোয়ারা বেগম-এর দেহে করোনা ভাইরাস সনাক্ত হবার পরে সে পলাতক বলে জানা গেছে। এ নিয়ে বরিশাল জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৩ জনে দাড়াল। সোমবার আইইডিসিআর থেকে প্রেরিত রিপোর্টে তার করোনা সনাক্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন গৌরনদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাইয়েদ মোহাম্মদ আমরুল্লাহ।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছেন,গত ১১ এপ্রিল তার বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করার পরপরই রোগী এ্যাম্বুলেন্স যোগে ভুরঘাটা হয়ে ঢাকা চলে গেছে বলে জানতে পেরেছি। তিনি আরো বলেন ওই রোগীর ঢাকা যাতায়াত ছিলো। ধারনা করছি ঢাকা থেকেই সে সংক্রমতি হয়ে গৌরনদীতে এসেছিল। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।
এ বিষয়ে বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান সাংবাদিকদের জানিয়েছেন, স্বাাভাবিক ভাবেই যেখানে করোনা রোগী সনাক্ত হবে সে বাড়ি লকডাউন করা হবে। আমরা সব ব্যবস্থা গ্রহন করেছি। তিনি কার কার সংস্পর্শে এসেছেন তাও খতিয়ে দেখা হচ্ছে।
এদিকে গত ২৪ ঘন্টায় বরিশাল শেবামেক ল্যাবে দুই চিকিৎসক সহ ১৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তবে ৪ জনের মধ্যে ৩ জনের নেগিটিভ এসেছে এবং একটি রিপোর্ট পেইন্ডিং রয়েছে। শেবাচিম হাসপাতালের পরিচালক ডাঃ বাকির হোসেন বলেছেন, ওই দুজন চিকিৎসক করোনা রোগীর চিকিৎসা কার্যে নিয়োজিত ছিলেন তাই তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে পর্যায়ক্রমে অন্য স্টাফদেরও নমুনা পরীক্ষা করা হবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ