Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুরের নগরকান্দায় দুই করোনা রোগী সনাক্ত, একজনের অবস্থা আশংকাজনক

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ৭:০৭ পিএম

ফরিদপুরে করোনাভাইরাসে আক্রান্ত দুই রোগির সন্ধান পাওয়া গেছে। এদের দু’জনই জেলার নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নের বাসিন্দা। দুইজনের শরীরে করোনা পজেটিভ হওয়ায় ফরিদপুরে এই প্রথম করোনায় আক্রান্ত হওয়া রোগীর সন্ধান পাওয়া গেল।

করোনাভাইরাস রিপোর্ট পজিটিভ আসা ব্যক্তিরা হলেন, ডাঙ্গী ইউনিয়নের ডাঙ্গী গ্রামের ৬২ বছর বয়সী ও আটাইল গ্রামের ৪৮ বছর বয়স্ক ব্যাক্তি।

ফরিদপুরের সিভিল সার্জন ছিদ্দিকুর রহমান বলেন, ওই দুই ব্যক্তির উপাত্ত সংগ্রহ করে ১১ এপ্রিল ঢাকায় পাঠানো হয়েছিল। সোমবার বিকেলে ওই দুই ব্যক্তির প্রতিবেদন পাওয়া গেছে। দুইজনের ফল পজেটিভ এসেছে। তিনি জানান, এদে মধ্যে একজনের অবস্থা আশংকাজনক, তাকে ঢাকায় পাঠানোর চেষ্টা চলছে। এসময় তিনি জানান, এ্যাম্বুলেন্স না পাওয়ায় বিলম্ব হচ্ছে।

ডাঙ্গী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী আবুল কালাম বলেন, ওই দুই ব্যক্তির মধ্যে একজন ঢাকা থেকে এবং অপরজন নারায়নগঞ্জ থেকে এসেছেন। পাঁচ থেকে ছয় দিন আগে ওই দুই ব্যক্তি বাড়িতে আসেন। তিনি বলেন, ওই দুই ব্যক্তি বাড়িতে থাকতেন না।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেতি প্রু এবং নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ সোহেল রানা জানান, আক্রান্তদের আলাদা রাখার ব্যবস্থার পাশাপাশি তারা এলাকায় আসার পর যাদের সাথে মেলামেলা ও চলাফেরা করেছেন তাদের সম্পর্কে তথ্য সংগ্রহ করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ