Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মধ্যবিত্ত পরিবারের দুর্দশা

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

বগুড়ার সান্তাহার পৌরসভায় ১০ টাকা কেজির সরকারি চালের চাহিদার তুলনায় বরাদ্দ কম। চাল না পেয়ে খালি হাতে বাড়ি ফিরছে অনেকে। যারা সরকারি বেসরকারি ত্রাণ পাচ্ছেন তারাই ভিড় করে লাইনে দাড়িয়ে চাল নিচ্ছেন। অল্পসময়ে চাল দেয়া শেষ হয়ে যাচ্ছে। ফলে মধ্যবিত্ত পরিবারের অনেকের ভাগ্যে ত্রাণ বা ১০ টাকা কেজির চাল জুটছে না। এতে কষ্টে দিন কাটাচ্ছেন মধ্যবিত্ত পরিবারের ভুক্তভোগী অনেকে।

অসহায় মানুষদের জন্য সরকার ত্রাণ ও ১০ টাকা কেজির খাদ্যবান্ধব কর্মসূচি ঘোষণা করে। সারাদেশের ন্যায় সান্তাহারেও সরকারিভাবে ত্রাণ বিতরণ শুরু হয়। এরপর আবার গোটা পৌরসভার জন্য খাদ্যবান্ধব ১০ টাকা কেজি চাল গত বৃহস্পতিবার থেকে ৬ নম্বর ও ৩ নম্বর ওয়ার্ডে একদিন পর পর এক টন করে দুই টন চাল বিক্রি শুরু হয়। ভোটার আইডি কার্ড নিয়ে যে আগে লাইনে দাড়াচ্ছে তাকেই ৫ কেজি চাল দেয়া হচ্ছে। ফলে মধ্যবিত্ত পরিবারের অনেকের ভাগ্যে জুটছে না এ চাল।
সান্তাহার পৌরসভায় প্রায় ৫০ হাজার মানুষের বসবাস। সেখানে মাত্র ২ টন চাল বরাদ্দ দেয়া হয়েছে তাও আবার একদিন পরপর। যা চাহিদার তুলনায় অপ্রতুল। ভুক্তভোগীরা ৯ ওয়ার্ডে ৯ টন চাল বরাদ্দের জন্য সরকারের নিকট দাবি জানিয়েছেন।



 

Show all comments
  • Abul Kalam Azad ১৩ এপ্রিল, ২০২০, ৬:৩৭ এএম says : 0
    This article is most important. Hope this article will sensitize the policy makers and policy implementing agencies of Bangladesh. But the surprising matter is that media is very serious about the relief stealing, Government agencies are less care about the issue. If the Government like to prove their sincerity, honesty, responsiveness and transparency they have to take immediate action to the culprits. Besides, Government does not like to touch the civil servants and for the civil servants,they are very soft. what is the the reason behind?
    Total Reply(0) Reply
  • Mohammad Alam ১৩ এপ্রিল, ২০২০, ৭:৪৬ এএম says : 0
    আমরা চুরির ভাগ চাই না। অধিকার চাই। লকডাইন ঘোষণা করেছে ভালো কথা। কিন্তু শুধু নিজের পেটের দিকে খেয়াল রাখলে হবে না। গরিবেরাও মানুষ, তাদেরও বাঁচার অধিকার রয়েছে। অন্তত কিনে খাওয়ার মতো পরিবেশ চাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ