Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বোস্টন ম্যারাথনে বোমা হামলাকারীর মৃত্যুদন্ড বহাল

প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের বোস্টনে ম্যারাথনে বোমা হামলার ঘটনায় মৃত্যুদ-প্রাপ্ত তরুণ যোখার সারনায়েভ দ- কমানোর আপিল আবেদন খারিজ করে তার মৃত্যুদ- বহাল রেখেছেন আদালত। স্থানীয় সময় গত গত সোমবার ইউএস সার্কিট কোর্টের আপিল বিভাগের বিচারক জর্জ ও’টোলি জুনিয়র এ আদেশ দেন। একই সঙ্গে আসামির পক্ষে জনতার রোষানল এড়াতে এ মামলার আপিল শুনানি বোস্টন থেকে অন্যত্র স্থানান্তরের দাবিও বাতিল করা হয়েছে। ইউএস সার্কিট কোর্টের আপিল বিভাগের বিচারক জর্জ ও’টোলি জুনিয়র বোস্টনে ম্যারাথনে বোমা হামলার ঘটনায় ক্ষতিগ্রস্ত ও তাদের পরিবারের জন্য ১০১ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ প্রদানের আদেশ দিয়েছেন। আদালত গত সপ্তাহে ম্যারাথনে বোমা হামলার ঘটনায় জড়িত যোখার সারনায়েভ বিরুদ্ধে ১শটিরও বেশি প্রমাণপত্র প্রকাশ করেছেন। এর মধ্যে ছিলসার্চ ওয়ারেন্ট, প্রতক্ষদর্শীর বিবরণ ও ডিএনএ রিপোর্ট। যোখার সারনায়েভ এবং তার ভাই তামেরলান সারনায়েভ মিলে ২০১৩ সালের এপ্রিল মাসে বোস্টন ম্যারাথন চলার সময় প্রেশার কুকার বোমা হামলা চালান।
সে সময় তিনজন নিহত হয় আর অন্তত হয়েছিল আরো ২৬০ জন। যুক্তরাষ্ট্রের একটি আদালত বোস্টনে ম্যারাথনে বোমা হামলার ঘটনায় অভিযুক্ত তরুণ যোখার সারনায়েভকে যাবজ্জীবন কারাদ- না মৃত্যুদ- দেওয়া হবে, সেই সিদ্ধান্তে নিতে জুরিদের সময় লেগেছিল প্রায় ১৪ ঘণ্টা। ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোস্টন ম্যারাথনে বোমা হামলাকারীর মৃত্যুদন্ড বহাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ