Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মণিরামপুরের করোনায় আক্রান্ত স্বাস্থ্য কর্মীকে তার শ্বশুর বাড়িতে রেখে চিকিৎসা দেওয়ার ব্যবস্থা

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ৯:০৫ পিএম

যশোর জেলায় প্রথম করোনাভাইরাস শনাক্ত উপজেলার মণিরামপুরে। সেখানকার একজন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। হোম কোয়ারেন্টাইনে থাকা ওই স্বাস্থ্যকর্মীর নমুনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ হয়েছে। রোববার বিকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার শুভ্রা রাণী দেবনাথ এ খবর নিশ্চিত করে বলেছিলেন তাকে যশোর টিবি ক্লিনিকে ভর্তি করা হবে। রাতে পুনরায় জানানো হয় যশোর থেকে ফিরিয়ে নিয়ে করোনা রোগীকে তার শ্বশুরবাড়ি মণিরামপুরের মুজগুন্নীতে রেখে চিকিৎসার ব্যবস্থা নেওয়া হয়েছে। সিভিল সার্জন, ২৫০ শয্যা হাসপাতালের তত্তাবধায়ক, মনিরামপুর এবং কেশবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সেনাবাহিনীর একজন মেজরসহ অন্যান্য কর্মকর্তারা মুজগন্নি গ্রামে তার শ্বশুরবাড়ি পরিদর্শন করেছেন। শ্বশুরবাড়িতে রেখে তাকে সরকারি খরচে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শুভ্রা রানী দেবনাথ রাত ৯টায় নিশ্চিত করেছেন।
সূত্র জানায়, ওই স্বাস্থ্য জ্বরে আক্রান্ত হওয়ায় হোম কোয়ারেন্টাইনে ছিলেন। তার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয় খুলনা ল্যাবে। রিপোর্টে করোনাভাইরাস উপস্থিতি ধরা পড়ে। স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হওয়ার পর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসারসহ ওই দপ্তরের ১০জন হোম কোয়ারেন্টাইনে থাকার ব্যবস্থা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ