Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালীর হাতিয়ায় করোনা মোকাবিলায় কুইক রেসপন্স টিম

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ৮:১৯ পিএম

করোনা ভাইরাস প্রতিরোধ, হতদরিদ্রদের মাঝে ত্রাণ জরুরী ভিত্তিতে পৌঁছে দেওয়ায়, এলাকা ভিত্তিক লকডাউন নিশ্চিত করা, করোনা রোগী সনাক্ত ও লাশ দাফনের ব্যবস্থাসহ সকল ধরনের পরিস্থিতি মোকাবিলায় হাতিয়া উপজেলায় কুইক রেসপন্স টিম গঠন করেছে উপজেলা প্রশাসন।

রবিবার সন্ধায় হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় এলাকা ভিত্তিক ১২টি কমিটি গঠন করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১২জন চিকিৎসককে বিভিন্ন টিমের প্রধান করে টিম গঠন করা হয়েছে। উপজেলার কয়েকটি ইউনিয়নে নদী পার হয়ে যেতে হয়। এছাড়াও কিছু ইউনিয়নে যাতায়াত ব্যবস্থা খুবই খারাপ হওয়ায় জরুরী মহুর্ত্বে উপজেলা সদর থেকে তা নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়ে। এজন্য কুইক রেসপন্স টিম গঠন করা হয়েছে। যারা স্ব স্ব দায়িত্ব প্রাপ্ত এলাকায় করোনা পরিস্থিতি মোকাবিলায় পরবর্তী নির্দেশ দেওয়া পর্যন্ত কাজ করবে।

কমিটিতে চিকিৎসক ছাড়াও একজন উপজেলা পরিষদের সরকারি কর্মকর্তা, দুইজন পুলিশ কর্মকর্তা ও সংশ্লিষ্ট ইউনিয়ন ও পৌরসভার জন প্রতিনিধিদের এ কমিটির অর্ন্তভূক্ত করা হয়েছে।



 

Show all comments
  • জুয়েল তাহসান ১২ এপ্রিল, ২০২০, ১০:৪৯ পিএম says : 0
    টিম গঠনে আমি অত্তন্ত খুশি হলাম কমিটিতে আমাকে ও রাখতে পারেন??
    Total Reply(0) Reply
  • জুয়েল তাহসান ১২ এপ্রিল, ২০২০, ১০:৫০ পিএম says : 0
    টিম গঠনে আমি অত্তন্ত খুশি হলাম কমিটিতে আমাকে ও রাখতে পারেন??
    Total Reply(0) Reply
  • আকবর হোসেন মান্না ১২ এপ্রিল, ২০২০, ১০:৫৫ পিএম says : 0
    আমি মোঃ আকবর হোসেন মান্না। পিতা, জবিয়ল হোসেন গ্রাম নবীপুর ইউনিয়নঃ ১নং হরণী হাতিয়া নোয়াখালী আমি পড়ালেখাকরি বর্তমানে ডিগ্রি ৩য় বর্ষ বি এস এস। ধর্ম ইসলাম আমার মূল বক্তব্য হচ্ছে আমি সেচ্ছায় বর্তমান করুন সংকর্টময় অবস্হায় সকলকে সাহায্য করার মনমানসিকতা রাখি কিন্তু আমার থেকে সেই রকম অর্থ না থাকায় কাউকে আর্থিক সাহায্য করতে পারছি না। তাই আমি চিন্তা করছি আমি যদি আল্লাহররহমতে সুস্হ থাকি তাহলে আমার এলাকায় অসহায় মানুষকে শারিরীকভাবে নিজের যে ইচ্ছা শক্তি তা কাজে লাগিয়ে সকলের সাহায্য করবো আমাকে যদি সুযোগ করে দেন তাহলে সেচ্চায় আমি উনাদের সাথে কাজ করতে আগ্রহী। আমাদের এলাকায় এখনো অনেকে সুস্হ এবং ভালো আছে কিন্তু এভাবে যদি আর কয়েক দিন চলে আমার দেখা অনেকেই না খেয়ে মারা যাবে। তাদের আমি সাহায্য করতে পারবো না ঠিকি কিন্তু যদি সুযোগ ফাই তাহলে এলাকার অন্য কোন সাবলীল মানুষের কাছ থেকে খুজে এনে অসহায় মানুষ কে সাহায্য করতে পারবো। তার জন্য দরকার ভালো একটা গাইড লাইন এবং গার্ডজিয়ান।
    Total Reply(0) Reply
  • মুহাম্মদ খিজির হায়াত। ১২ এপ্রিল, ২০২০, ১১:০৩ পিএম says : 0
    খুবই চমৎকার উদ্যোগ,যা প্রিয় মাতৃভূমি দ্বীপ উপজেলা হাতিয়ার জন্য একান্ত প্রয়োজন ছিল।ধন্যবাদ ভাই।
    Total Reply(0) Reply
  • Habibur Rahman ১৩ এপ্রিল, ২০২০, ১:০৮ এএম says : 0
    এটা খুবই ভালো এবং সময়োপযোগী উদ্যোগ।এজন্য উপজেলা নির্বাহী স্যারকে ধন্যবাদ জানাচ্ছি।আশাকরছি উনার এমন উদ্যোগে আল্লাহর রহমতে আমরা করোনার ভয়ংকর পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবো। পরিশেষে আবারো ইউএনও স্যারকে ধন্যবাদ জানা।
    Total Reply(0) Reply
  • Habibur Rahman ১৩ এপ্রিল, ২০২০, ১:০৮ এএম says : 0
    এটা খুবই ভালো এবং সময়োপযোগী উদ্যোগ।এজন্য উপজেলা নির্বাহী স্যারকে ধন্যবাদ জানাচ্ছি।আশাকরছি উনার এমন উদ্যোগে আল্লাহর রহমতে আমরা করোনার ভয়ংকর পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবো। পরিশেষে আবারো ইউএনও স্যারকে ধন্যবাদ জানাচ্ছি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ